Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আবাহনীতে বিধ্বস্ত রহমতগঞ্জ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বে ঢাকা আবাহনী লিমিটেডের কাছে বিধ্বস্ত হলো জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট কারভেন্সের হ্যাটট্রিকে আবাহনী ৬-০ গোলে হারায় রহমতগঞ্জকে।
দ্বিতীয় পর্বের শুরুতে অপেক্ষাকৃত দূর্বল পুলিশ এফসির বিপক্ষে ড্র করার পরের দু’ম্যাচে দারুণ ছন্দে রয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। আগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারিয়েছে তারা। আর কাল রহমতগঞ্জকে হারালো অর্ধ ডজন গোলে। এ ম্যাচের শুরু থেকেই রহমতগঞ্জের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে আবাহনী। এতটা চাপ নিতে পারেনি পুরান ঢাকার দলটি। ফলে একের পর এক গোল হজম করতে হয় তাদের। প্রথম গোলটি হয় আত্মঘাতি গোল। ম্যাচের ২৭ মিনিটে আবাহনীর রায়হানের বাড়ানো বলে রহমতগঞ্জের তাজিকিস্তানের ডিফেন্ডার খোরশেদ বেকনাজারোভের বুকে লেগে বল জালে জড়ায় (১-০)। মিনিট দশেক পর দুই বিদেশীর রসায়নে ব্যবধান বাড়ায় আবাহনী। ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েলের বাড়ানো বলে একদম ফাকা জায়গায় ছিলেন হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট কারভেন্স। বল জালে ফেলতে বিন্দুমাত্র ভুল করেননি তিনি (২-০)। ম্যাচের ৪৩ মিনিটে ফের রাফায়েল ও বেলফোর্ট রাসায়ন। রাফায়েলের আলতো ক্রস থেকে ঠান্ডা মাথায় হেডে গোল করেন বেলফোর্ট (৩-০)। ৬২ মিনিটে মামুন মিয়ার কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বেলফোর্ট (৪-০)। তিনি লিগের পঞ্চম হ্যাটট্রিক ম্যান। এর আগে শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে, শেখ রাসেলের নাইজেরিয়ান ফরোয়ার্ড অবি মনেকে এবং বসুন্ধরা কিংসের আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভার হ্যাটট্রিক করেছিলেন। ম্যাচের বাকি সময়ে দাপট ছিল আবাহনীর দুই ডিফেন্ডারের। ৬৫ মিনিটে হ্যাটট্রিকম্যান বেলফোর্টের সহায়তায় গোলের দেখা পান আাবহনীর ডিফেন্ডার মামুন মিয়া (৫-০)। ম্যাচের ৮৫ মিনিটে রহমতগঞ্জের কফিনে শেষ পেরেকটটি ঠুকে দেন আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানি (৬-০)।
ম্যাচ জিতে ১৫ খেলায় নয় জয়, পাঁচ ড্র ও এক হারে ৩২ পয়েন্ট পেয়ে গোল ব্যবধানে শেখ জামালকে পেছনে ফেলে তালিকায় দ্বিতীয়স্থানে উঠে এলো ঢাকা আবাহনী। সমান ম্যাচে তিন জয়, পাঁচ ড্র ও সাত হারে ১৪ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জের অবস্থান আটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

৩১ জানুয়ারি, ২০২০
৬ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন