Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাপদাহ ফের বৃদ্ধি বিক্ষিপ্ত বৃষ্টি অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

বৈশাখের শেষ সপ্তাহে এসে তাপদাহের দাপট ফের বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বর্ষণ, দুয়েক জায়গায় ভারী বৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় রংপুরে ৬৭ মিলিমিটার।
এছাড়া দিনাজপুরে ২০, সৈয়দপুওে ৩৫, তেঁতুলিয়ায় ৩১, ডিমলায় ৩০, কুড়িগ্রামে ৫১, মংলায় ৯, যশোরে ২৮, বরিশালে ৮, পটুয়াখালী ও খেপুপাড়ায় ২, গোপালগঞ্জে এক মি.মি. বৃষ্টিপাত হয়েছে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৭.৬ এবং সর্বনিম্ন সৈয়দপুরে ২০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার পারদ সর্বোচ্চ ৩৬.৩ এবং সর্বনিম্ন ২৬.১ ডিগ্রি সে.।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, ঢাকা, খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। এরপরের ৫ দিনে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আবহাওয়া বিভাগ জানায়, লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপদাহ

১০ সেপ্টেম্বর, ২০২২
১৬ জুলাই, ২০২২
১৭ সেপ্টেম্বর, ২০২১
১১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ