Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

কলাপাড়ায় আনসার ও স্থানীয়দের সংঘর্ষ

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০০ এএম

জেলার কলাপাড়া পৌরশহরের নাচনাপাড়া মহল্লায় আনসার ব্যাটালিয়ান ক্যাম্পের সামনের বাসীন্দাদের সাথে আনসার সদস্যদের ধাওয়া পাল্টাধাওয়া ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটছে। আনসার ব্যাটালিয়ান সদস্যদর ইটপাটকল নিক্ষেপ ও লাঠিপেটায় নারীসহ নয় জন আহত হয়েছে। এর মধ্য নুরআলম (৪০) ও তানিয়াকে (২৫) কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল জুমার নামাজর পর এ ঘটনা ঘটে। আনসার ব্যাটালিয়ান ক্যাম্পের সামনের বাসীন্দারা স্থানীয় মসজিদের জন্য বনের দুটি গাছ কাটাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। প্রায় আধাঘণ্টা দু’পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে কলাপাড়া থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিন আনসার সদস্য আহতের দাবি করলেও কেউ নাম জানায়নি। স্থানীয়দের অভিযোগ, আনছার ক্যাম্প বাউন্ডারির মসজিদটি তাঁরা নির্মাণ করেন ১৯৮৯ সালে। করোনা পরিস্থিতির কারণে ওই মসজিদে বাইরর লোকজনকে নামাজ পড়তে নিষেধ করা হয়। যার প্রেক্ষিত বেড়িবাঁধের বাইরের বাসিন্দারা একটি পাঞ্জেগানা মসজিদ তৈরি করেন।

সেখানকার মসজিদ ঘরের সমস্যার জন্য বনবিভাগর দুইটি গাছ কাটছিল। ওই গাছ কাটতে বাধা দেন আনসার সদস্যরা এবং আবুল কালাম নামের এক ব্যক্তিকে ধরে নিয়ে মারধর করা হয়। এ খবরে উত্তেজিত জনতা আনসার সদস্যদর সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়ায় লিপ্ত হয় এবং ইটপাটকল নিক্ষেপের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে আহতদের হাসপাতাল পাঠায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কলাপাড়া থানার ওসি খদকার মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।
কলাপাড়ার ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, ঘটনার পরবর্তীতে উভয় পক্ষকে নিয়ে বসে বিষয়টির সমাধান করা হয়েছে উভয় পক্ষেরই লোকজন সামান্য আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনসার ও স্থানীয় সংঘর্ষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ