Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

পর্তুগালে মাঠে হবে ঈদের জামাত, মানতে হবে স্বাস্থ্যবিধি

পর্তুগাল থেকে শহীদ আহমদ | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৪:০০ এএম

সামাজিক দূরত্ব বজায় রেখে পর্তুগালের রাজধানী লিসবনের মার্তিম মনিজ পার্কে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের অনুমিত দিয়েছে স্হানীয় জৈন্তা অফিস।

আজ শুক্রবার জুম্মার নামাযের পূর্বে মার্তিম মনিজ মসজিদ “বায়তুল মোকাররাম জামে মসজিদ” কমিঠির সভাপতি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব জনাব তাসলিম উদ্দীন রানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন আলহামদুলিল্লাহ আমরা অনেক চেষ্টার করে এবার ঈদের জামাত মাঠে একত্রে পড়ার অনুমিত পেয়েছি।

নামাজের আগেই আমরা সম্পূর্ণ মাঠ জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করবো । মুসল্লিরা নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসতে হবে। এ ছাড়া সবাই নিজ নিজ বাসা বাড়ী থেকে অজু করে হ্যান্ড স্যানিটাইজার করে মাঠে আসতে হবে।

ঈদের নামাজে জামাতে আসা মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে মাঠে আসতে হবে। আর ঈদের নামাজ আদায়ের সময় কাতারে দাঁড়ানোর ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

উল্লেখ্য ২০১১ সাল থেকে ধারাবাহিকভাবে বাংলাদেশী কমিউনিটির উদ্দোগ মার্তিম মনিজ পার্কে ঈদের জামাত করে আসছে। শুধুমাত্র গতবৎসর কভিট ১৯ এর কারনে মাঠে করা সম্ভব হয় নি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ