Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর হামলা বিশ^ মুসলিম চরমভাবে ক্ষুব্ধ -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১:০৭ পিএম

শুক্রবার রাতে জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদীবাদী ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলায় প্রায় দুইশত মুসল্লিকে রক্তাক্ত ও আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ফিলিস্তিনীদের উপর ইসরাইলী নির্যাতন বন্ধ ও দখলদারিত্ব অবসানের দাবি জানিয়েছে খেলাফত মজলিস। আজ শনিবার এক বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, অবৈধ ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইলের পুলিশবাহিনী গত শুক্রবার রাতে আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর গুলি, টিয়ারসেল, গ্রেনেড হামলা চালিয়ে প্রায় ২০০ মুসল্লিকে রক্তাক্ত ও আহত করেছে। যাদের মধ্যে অনেকে হাসপাতালে সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছে। রমজান মাসে আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর বর্বরোচিত হামলার ঘটনায় বিশ^ মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। ইহুদীবাদী ইসরাইলী বাহিনী বিনা উস্কানিতে হামলা চালিয়ে পবিত্র আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট করেছে। অবিলম্বে ফিলিস্তিনী জনগনের উপর পরিচালিত ইসরাইলী নৃশংসতা বন্ধ করতে হবে। আল-আকসা মসজিদকে মুসলমানদের ইবাদত বন্দেগীর জন্য উন্মুক্ত রাখতে হবে। ইহুদীবাদী ইসরাইলের অবৈধ দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে মুক্ত করতে হবে। একইসাথে পৃথিবীর বিভিন্ন প্রান্তে মুসলমানদের উপর চলমান জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে।

বিবৃতিতে তিনি পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদীবাদী ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জাতিসঙ্ঘ, ওআইসিসহ বিশ^ মুসলিম ও বিশ^ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ