Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাকালে শাহজালাল বিমানবন্দর দিয়ে দেশে ফিরেছেন ১৩ লাখ যাত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১:১৫ পিএম | আপডেট : ৩:০২ পিএম, ৮ মে, ২০২১

মহামারি করোনাকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে ফিরেছেন প্রায় ১৩ লাখ যাত্রী। ২০২০ সালের ১ জানুয়ারি থেকে শনিবার (৮ মে) পর্যন্ত সর্বমোট ১২ লাখ ৯৯ হাজার ১৭৮ জন যাত্রী দেশে ফিরেছেন। বিমানবন্দরে অবতরণের পর স্ক্রিনিং শেষে তাদের কাউকে হোম কোয়ারেন্টাইন আবার কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

শাহজালাল বিমানবন্দরের স্বাস্থ্যডেস্ক সূত্রে এসব তথ্য জানা গেছে। তবে মোট যাত্রীর মধ্যে কতজনকে হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে তা তাৎক্ষনিকভাবে জানাতে পারেননি কর্তব্যরত কর্মকর্তা।
এদিকে গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিমানবন্দর দিয়ে বিভিন্ন দেশ থেকে মোট ৩২টি ফ্লাইটে চার হাজার ৮৪৮ জন যাত্রী এসেছেন। তাদের মধ্যে ৬৩৭ জনকে প্রাতিষ্ঠানিক ও চার হাজার ২৪১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
বর্তমানে বিদেশফেরত যাত্রীদের মধ্যে যারা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যাচ্ছেন তাদেরকে নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলে কিংবা বিনা খরচে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে যেতে হচ্ছে। আর হোম কোয়ারেন্টাইনে যারা যাচ্ছেন তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে যেতে হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ