Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

গাজীপুর ফ্যাক্টরীতে চাঁদা দাবিঃ আঃলীগের ২৫ জনের নামে মামলা গ্রেফতার ১

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ২:১০ পিএম

গাজীপুর মহানগরীর কাশিমপুর এলাকায় একটি ফ্যাক্টরীতে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ২ নং ওয়ার্ড কাউন্সিল এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৫ জনের নাম উল্লেখ করে কাশিমপুর থানায় চাঁদাবাজির মামলা হয়েছে। চাঁদা দাবি করা কেইসি ফ্যাক্টরীর ব্যবস্থাপক মো. ইমতিয়াজ বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় ৫ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ ও কারখানা ভাঙচুরের কথা উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় জড়িত ১ জনকে পুলিশ গ্রেফতার করেছে।

কাশিমপুর থানার এস আই দীপংকর রায় বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আব্দুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।এই মামলার এজাহারভুক্ত আসামি আছিম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।

কেইসি কারখানার এমডি মো. ফারুক আহমেদ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল এর নেতৃত্বে ওইসব ব্যক্তিরা ২ বছর যাবৎ বিভিন্নভাবে চাঁদা দাবি করে আসছিলো। বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করলেও কাউন্সিলর ও তার লোকজন নিয়মিত হুমকি ধামকি দিয়ে আসছিল। এবারের ঈদ উপলক্ষে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে কাউন্সিলর ও তার লোকজন। চাঁদা দিতে অস্বীকার করায় একপর্যায়ে কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করে তারা। চাঁদা না দিলে কারখানার আরও বড় ধরনের ক্ষতি সাধনের হুমকি প্রদান করেন তারা।


জিসিসির কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব এ খোদা বলেন, মামলাটির তদন্ত চলছে এবং জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশ তাদের অভিযান অব্যাহত রেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ