Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

নোয়াখালীতে করোনায় আক্রান্ত ৫১, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৩:১০ পিএম

গত ২৪ ঘন্টায় নোয়াখালীতে নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার শতকরা ১৭ দশমিক ০৬ ভাগ। জেলা মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৭হাজার ৮০২জন। এদিকে স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৯০হাজার ৫শ টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকালে করোনায় আক্রান্তের তথ্যটি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, জেলার সদরে ২৪, বেগমগঞ্জে ১৬, সোনাইমুড়ীতে ৫, চাটখিলে ৩, সেনবাগে ১ ও কবিরহাটে গত ২৪ঘন্টায় করোনায় ৫১ জন নতুন আক্রান্ত হয়েছেন। জেলায় করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১১৪জনের। গত ২৪ঘন্টায় ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শহীদ ভুলু স্টেডিয়াম কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৩১জন রোগী।

এদিকে, লকডাউন চলাকালে সরকারি নিষেধ অমান্য করে রাত ৮টার পর দোকান-পাট, শপিংমল খোলা রাখা ও স্বাস্থ্যবিধি না মেনে চলায় শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৮টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৯০হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। জেলার প্রতিটি উপজেলায় মানুষকে মাস্ক পরিধান নিশ্চিত করতে ও স্বাস্থ্যবিধি মানাতে এ অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ