Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

বেতন-ভাতার দাবীতে নোয়াখালী জেনারেল হাসপাতালে চুক্তিভিত্তিক কর্মচারিদের ধর্মঘট

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৩:২৬ পিএম

বেতন-ভাতার দাবীতে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে চুক্তিভিত্তিক নিয়োগকৃত কর্মচারীরা অবস্থান ধর্মঘট পালন করেছে।

শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত হাসপাতালের সামনে তারা অবস্থান করে। পরে কর্তৃপক্ষ দ্রুত বেতন-ভাতাদি দেয়ার প্রতিশ্রুতি দিলে তারা আপাতত আন্দোলন স্থগিত করেন।

আন্দোলনকারীরা জানান, ঠিকাদারের অধীন হাসপাতালে ২০জন কর্মরত থাকার কথা থাকলেও চাকরি করছেন ৭০জনের বেশি। ফলে তারা নির্দিষ্ট ১৬ হাজার ১৩০ টাকা বেতন পাওয়ার কথা থাকলেও বেতন পাচ্ছে ২ হাজার ৫০০ থেকে ৩ হাজার টাকা। এ টাকাও গত ১২-১৩ মাস পর্যন্ত পাচ্ছেন না তারা। যার কারণে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বাধ্য হয়ে তারা কর্মবিরতী দিয়ে অবস্থান ধর্মঘট পালন করছেন।

এবিষয়ে ঠিকাদার আল মাহমুদ হোসেন রোমেলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ দীর্ঘদিন পর্যন্ত বেতন না দেওয়ায় তিনি কর্মচারিদের টাকা দিতে পারছেন না। তবে ঈদের পর পরই বকেয়া বেতনগুলো সম্পূন্ন দিয়ে দিবেন বলে জানান তিনি।



 

Show all comments
  • Dadhack ৮ মে, ২০২১, ৪:২৪ পিএম says : 0
    If our country rule by the Law of Allah then not a single person come out on the street to protest for their right because Muslim government's Fard duty to fulfil the basic right of people.
    Total Reply(0) Reply
  • Dadhack ৮ মে, ২০২১, ৪:২৫ পিএম says : 0
    আমরা কেন হানাদার পাকিস্তানী বাহিনীর কাছ থেকে দেশকে স্বাধীন করেছিলাম?? তারা নয় মাস যাবত আমাদেরকে হত্যা-গুম করেছিলো. আর এখন আমাদের দেশের সরকার আমাদেরকে নির্বিচারে গুম, গুলি করে মারছে. সরকার পাকিস্তানি হানাদার বাহিনীর থেকেও শত শত গুন নিষ্ঠুর. স্বাধীনতার পর যদি আমাদের দেশ কোরআন দিয়ে চলত তাহলে কখনো মানুষ দাবি-দাওয়া নিয়ে রাস্তায় নামতো না কেননা ইসলামে মানুষের সাধারণ চাহিদা পূরণ করে যা বেঁচে থাকার জন্য খুবই প্রয়োজন অন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসা. আমাদের দেশের সরকার আমাদের ট্যাক্সের টাকায় রাজা বাদশার মতো জীবন যাপন করে আর আমরা খুব কষ্ট করে জীবন যাপন করছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ