Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ভারতের লাগামহীন করোনা যেন এক জ্বলন্ত আগ্নেয়গিরি : জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৩:৩৫ পিএম

ভারতে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন চার লক্ষাধিক। মাত্র একদিনেই মৃত্যু হয়েছে ৪ হাজার ২০০ জনের। দেশটিতে করোনার এ মারাত্মক ছোবলকে আগ্নেয়গিরির সঙ্গে তুলনা করেছে জাতিসংঘ। করোনার লাগামহীন অবস্থাকে জ্বলন্ত আগ্নেয়গিরির সঙ্গে তুলনা করেছে ইউনিসেফও। একইসঙ্গে মাহমারি নিয়ন্ত্রণে কার্যকরী ব্যবস্থা গ্রহণের পাশপাশি সর্বোচ্চ সহযোগিতার কথা জানিয়েছে সংস্থাটি।

ভারতে ইউনিসেফের প্রতিনিধি ড. ইয়াসমিন আলী হক বলেন, 'ইউনিসেফ ভারতের দৈনিক করোনার বিস্তার নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন। প্রথম ঢেউয়ের চেয়েও করোনা এখন অধিক গতিতে ছড়াচ্ছে। গড়ে প্রতি সেকেন্ডে চার জন নতুন করে আক্রান্ত হচ্ছেন। এছাড়াও প্রতি মিনিটে মারা যাচ্ছেন দুজনের বেশি।' যদিও মহামারি রুখতে মাহারাষ্ট্রসহ অন্য রাজ্যগুলোতে আরোপিত নিষেধাজ্ঞা আরো কঠোর করা হয়েছে। সেই সঙ্গে বাড়ানো হয়েছে টিকাদান কর্মসূচির গতিও। তবে বিশেষজ্ঞরা বলছেন, করোনা নিয়ন্ত্রণে অনেক দেরিতে পদক্ষেপ নিয়েছে জনসংখ্যার দিক থেকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারতকে চিকিৎসাসহ অন্যান্য সহায়তা দেওয়া অব্যাহত রেখেছে যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নসহ অন্যান্য দেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন