Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লন্ডনের-ঐতিহ্যবাহী-টাওয়ার-ব্রিজে-আয়োজিত-যুক্তরাজ্যে-একটি-সর্ব-ধর্মীয়-অনুষ্ঠান

-গতকাল-শুক্রবার-বাংলাদেশি-বংশোদ্ভূত-ব্রিটিশ-নাগরিক-কাজী-শফিকুর-রহমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৪:৩২ পিএম | আপডেট : ৮:১৪ পিএম, ৮ মে, ২০২১

লন্ডনের ঐতিহ্যবাহী টাওয়ার ব্রিজে আয়োজিত যুক্তরাজ্যে একটি সর্ব ধর্মীয় অনুষ্ঠানে গতকাল শুক্রবার বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজী শফিকুর রহমান (৩৫) ইফতারের আগে মাগরিবের আজান দিয়ে সবাইকে মুগ্ধ করলেন। মক্কার পবিত্র মসজিদের মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লার অবিকল সুরে শফিকুরের আজানের ধ্বনি শুনে সবাই অবাক হয়ে যান। -আরব নিউজ

১৯৭৫ সাল থেকেই পবিত্র মক্কা নগরীর মসজিদে আজান দিচ্ছেন মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লা। তার কণ্ঠ সারা বিশ্বে প্রশংসিত। জানা গেছে, ছোটবেলা থেকেই আজান দেয়ার অভ্যাস কাজী শফিকুর রহমানের। শুক্রবার টাওয়ার হ্যামলেটস হোমস, ইস্ট লন্ডন মস্ক, লন্ডন মুসলিম সেন্টার ও টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরাম যৌথভাবে ওই ইফতার পার্টির আয়োজন করে। বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজী শফিকুর রহমান মূলত ব্যবসায়ী। ইফতারের আগে অনুষ্ঠানে হঠাৎ করেই তাকে আজান দিতে বলা হয়। এ সময় তার আজানের সুর অনুষ্ঠানে মুগ্ধতা ছড়ায়। অনেকেই তা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে দিয়েছেন। টাওয়ার ব্রিজে আজান দিতে পেরে যারপরনাই খুশি ব্রিটিশ বাংলাদেশি নাগরিক কাজী শফিকুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ