Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

যশোরে ভারত ফেরত যাত্রির নমুনা পরীক্ষায় ভারতীয় ভ্যারিয়েন্টের অস্তিত্ব

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৪:৪২ পিএম

যশোরে কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত যাত্রীদের মধ্যে দুইজনের শরীরে ভারতীয় ভেরিয়েন্টের অস্তিত্ব পাওয়া গেছে বলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন শনিবার নিশ্চিত করেছেন। তিনি জানান, জোনাম সেন্টারের পিসিআর ল্যাবে পরীক্ষা শেষে এটি শনাক্ত হয়।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন জানান, ভারত ফেরত যাত্রি যারা করোনা পজেটিভ তাদের নমুনা পরীক্ষার জন্য যবিপ্রবিতে পাঠানো হয়েছে এখনো পর্যন্ত তথ্য আমাদের কাছে নেই। যবিপ্রবি সূত্র জানায়, ওই দুই রোগীকে আলাদা করে চিকিৎসা দেয়ার পাশাপাশি ভারত থেকে ফেরার পথে তার সংস্পর্শে আসা সকল ব্যক্তিকে কোয়ারেন্টাইনে নিয়ে নমুনা পরীক্ষার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে, শুক্রবার পর্যন্ত বিশেষ ছাড়পত্রে ভারত থেকে বেনাপোলের দেশে এসেছেন মোট ২৪৮৭জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছে মোট ১৬ জন। বাকিরা আবাসিক হোটেল, এতিমখানা ও ক্লিনিকসহ বিভিন্নস্থানে প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ