Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃহস্পতিবার ঈদ হবার সম্ভাবনা কম পাকিস্তানে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০১ এএম

পাকিস্তান আবহাওয়া অধিদফতর (পিএমডি) বলেছে, আগামী ১২ মে বুধবার সেদেশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার সম্ভাবনা কম এবং সে কারণে এ বছর রমজান ৩০ দিনে পূর্ণ হতে পারে। এর ফলে ধারণা করা হচ্ছে যে, আগামী ১৪ মে ঈদুল ফিতর উদযাপিত হবে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, পাকিস্তানের স্ট্যান্ডার্ড সময় অনুসারে শাওয়ালের চাঁদ ১২ মে রাত ১২:০১ মিনিটে জন্মগ্রহণ করবে, তাই ২৯ রমজান সন্ধ্যায় নতুন চাঁদ দেখা যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে আবহাওয়া দফতর আরো বলেছে যে, রুয়াতে হেলাল কমিটি তাদের বুধবার ডাকা বৈঠকে ঈদুল ফিতর সম্পর্কিত চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

আবহাওয়া অধিদফতর আরো পূর্বাভাস দিয়েছে, ‘সভার দিন দেশের বেশিরভাগ জায়গায় আকাশ পরিষ্কার থাকবে, তবে কোথাও কোথাও আংশিক মেঘলা থাকবে’।
পিএমডি সিনিয়র ডিরেক্টর ডা. জহির বাবর বলেছেন, ‘শুক্রবার ঈদুল ফিতর হলে দেশের বেশ কয়েকটি উত্তরাঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং দক্ষিণ পাঞ্জাব, সিন্ধু ও বেলুচিস্তানে আবহাওয়া গরম ও শুষ্ক থাকবে’। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ