Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

হিলারির প্রতি লন্ডন মেয়র সাদিক খানের সমর্থন ঘোষণা

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : লন্ডনের প্রথম মুসলিম মেয়র সাদিক খান আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন। বৃহস্পতিবার হিলারির প্রতি সমর্থন ব্যক্ত করে তিনি হুঁশিয়ার করে বলেন, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প মুসলিমবিদ্বেষী দৃষ্টিভঙ্গি নিয়ে মূলত আইএসকে নিয়ে খেলা করছেন। যুক্তরাষ্ট্রে তার প্রথম সফরকালে শিকাগোতে সাদিক খান বলেন, তিনি হিলারির একজন বড় ভক্ত। তিনি আশা করেন, আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি অবশ্যই জয়ী হবেন। আড়াইশরও বেশি শিক্ষাবিদ, কূটনীতিক ও ব্যবসায়ীর এক সমাবেশে খান সাংবাদিকদের বলেন, হিলারি প্রেসিডেন্ট নির্বাচনের জন্য সবচেয়ে যোগ্য প্রার্থী।
দুই কন্যা সন্তানের জনক হিসেবে সাদিক খান বলেন, আমি মনে করি, এখন এই বার্তাটি সবার কাছে পৌঁছে গেছেÑ বিশে^র সবচেয়ে ক্ষমতাধর রাজনীতিবিদ হতে যাচ্ছেন একজন নারী এবং তিনি নিশ্চয়ই জয়ী হবেন। গত মে মাসে লন্ডনের দায়িত্ব গ্রহণ করার পরপরই সাদিক খান যুক্তরাষ্ট্রে মুসলিম অভিবাসী ও শরণার্থীদের বিরুদ্ধে ট্রাম্পের নিষেধাজ্ঞা আরোপ নীতির সমালোচনা করে বলেন, ট্রাম্প মূর্খের মতো একটি কাজ করেছেন। শিকাগো কাউন্সিল অন গ্লোবাল অ্যাফেয়ার্সে ৪৫ মিনিটের বক্তব্যে খান ট্রাম্পের নাম উল্লেখ না করে হিলারির পক্ষ নিয়ে তাকে আক্রমণ করে যান। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ