Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

খুলনায় পুলিশের বাধায় আন্দোলনরত পাটকল শ্রমিকদের রাজপথে ইফতার কর্মসূচি পন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১০:১৪ পিএম

খুলনায় আন্দোলনরত পাটকল শ্রমিকদের ইফতার কর্মসূচি পুলিশের বাধায় পন্ড হয়েছে। শনিবার প্লাটিনাম জুটমিলের শ্রমিকদের নিয়ে বিআইডিসি রোডে ইফতার কর্মসূচি আয়োজন করেছিল শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদ। পুলিশ রাজপথ থেকে তাদের হটিয়ে দিয়ে স্থানীয় কলোনির মাঠে ইফতার কর্মসূচি করতে বাধ্য করে।

শ্রমিকরা জানান, ঈদের পূর্বেই বেতনের দাবিতে গত ১ মে থেকে তারা আন্দোলন করে আসছিল। আন্দোলনের ধারাবাহিকতায় আজ তারা রাজপথে ইফতার কর্মসূচির আয়োজন করেছিল। তবে বিকেল ৪ টা থেকে তাদের কর্মসূচি ঘিরে ব্যাপক সংখ্যক পুলিশ উপস্থিত হয়। পরে তাদের রাজপথের ইফতার কর্মসূচিতে বাধা দেয়। সাড়ে ৫ টার মধ্যে সকল শ্রমিককে ধাক্কাধাক্কি করে মিলের মাঠে যেতে বাধ্য করে । এসময়ে পুলিশের ধাক্কাধাক্কিতে বেশ কয়েকজন শ্রমিক আহত হন।

শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সদস্য নিয়াজ মোর্শেদ দোলন বলেন, 'আমরা বিআইডিসি রোডে ইফতারের কর্মসূচির আয়োজনের পূর্বেই পুলিশকে জানিয়েছিলাম। তবে তারা লিখিতভাবে আমাদের কোন নিষেধাজ্ঞা দেয়নি। তাই আমরা কর্মসূচি শুরু করেছিলাম। পরবর্তীতে পুলিশ এসে আমাদের রাজপথ থেকে সরিয়ে কলোনির মাঠে পাঠিয়ে দেয়। এ সময় বেশ কয়েকজন মহিলাসহ শ্রমিক আহত হন।'

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ বলেন, 'শ্রমিকদের পূর্বেই বলা হয়েছিল কলোনির মাঠে ইফতারের আয়োজন করতে। রাজপথে ইফতারে জন্য তাদের কোন অনুমতি ছিল না। তাই কলোনির মাঠে যেতে বলা হয়েছিল।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন