Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দ্বিতীয় চালান মোংলা বন্দরে আসছে আজ

মেট্রোরেলের কোচ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০০ এএম

মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে আজ রোববার মোংলা বন্দরে আসছে রেলিজ পতকাবাহী বিদেশি জাহাজ ‘এম ভি ওশান গ্রেস’। জাপানের কোবে বন্দর থেকে এবারও ছয়টি কোচ নিয়ে মোংলা বন্দরের জেটিতে ভিড়বে এই জাহাজটি। বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান বলেছেন, এবারও মেট্রোরেলের ছয়টি কোচের ৪৮টি প্যাকেজ আসবে। যার ওজন ২৬৭ মেট্রিক টন।
এর আগে গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে নোঙর করে ‘এসপিএম ব্যাংকক’ নামের একটি জাহাজ। ওই সময় বন্দরে খালাস হওয়া ছয়টি বগিই এরই মধ্যে নদীপথে ঢাকার উত্তরার দিয়াবাড়ীতে স্থাপিত মেট্রোরেলের ওয়ার্কশপে পৌঁছে গেছে বলে জানা গেছে। মেট্রোরেলের এ কোচগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা গণমাধ্যমকে বলেন, রোববার মোংলা বন্দরে মেট্রোরেলের বগি নিয়ে আসা এটিই হবে দ্বিতীয় চালান। পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪টি জাহাজে করে মেট্রোরেলের আরও ১৪৪টি বগি এ বন্দর দিয়ে খালাস হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেলের কোচ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ