Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে টি-২০ বিশ্বকাপ চান না কামিন্স!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০৩ এএম

সম্প্রতি স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে এক মাসের অধিক সময় ভারতে অবস্থান করা প্যাট কামিন্স বলেছেন চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ তিনি ভারতে দেখতে চান না। তার মতে ভারত এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনিরাপদ।

ভারতের আকাশ বাতাস দিন ভারি হয়ে উঠছে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি ও ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু ব্যক্তিদের কান্নার শব্দে। মৃত্যুর গন্ধ ভেসে বেড়াচ্ছে ভারতের অলিগলিতে। অক্সিজেনের অভাবে মানুষের আর্তনাদ কাঁপিয়ে দিচ্ছে দেশটিকে। সবচেয়ে বেশি অবস্থা খারাপ দিল্লি ও মহারাষ্ট্রে। দক্ষিণ ভারতেও অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। অক্সিজেনের অভাব মেটানোর জন্য ভারতের পাশে দাঁড়িয়েছেন কামিন্সও। দান করেছেন মোটা অঙ্ক। খুব কাছ থেকেই ভারতের শোচনীয় অবস্থা পরিলক্ষণ করেছেন এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার। তাই তিনি চান না, এই বছরের বিশ্বকাপ ভারতে খেলতে।
মহামারীর কবলে পড়ে আইপিএল মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছে। আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। কামিন্সরা ইতোমধ্যে ভারত ছেড়েছেন। এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার বলেন, ‘যদি বিশ্বকাপ আয়োজন করার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণে টান না পড়ে কিংবা ভারত যদি তখন নিরাপদ না হয়, আমার মনে হয় না সেখানে বিশ্বকাপ হওয়া উচিত। আমাদের প্রথমে এই প্রশ্নের উত্তর খুঁজে বের করতে হবে। কথাটি হয়ত খুব দ্রুতই বলা হয়ে যাচ্ছে, এখনো প্রায় ৬ মাস সময় আছে। আমার মনে হয় ক্রিকেট কর্তৃপক্ষ ভারত সরকারের সাথে আলোচনা করেই সঠিক সিদ্ধান্ত নিবে।’ আইপিএলে ত্রয়োদশ আসর করোনাভাইরাসের আক্রমণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল। পুরো টুর্নামেন্টটিই খেলেছিলেন কামিন্স। তার মতে আরব আমিরাতে আইপিএল সঠিক সিদ্ধান্তই ছিল। টুর্নামেন্টটি তিনি উপভোগও করেছিলেন, ‘গত বছর আরব আমিরাতের আইপিএল দারুণ ছিল। নিয়মমাফিক চলেছিল সবকিছু। তখনও কোটি কোটি মানুষ বলছিল, এবার এটা ভারতে হওয়া উচিত। এখন আপনি কী বলবেন? আপনি দুই দিকই তো দেখতে পাচ্ছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ