Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ান -জেলা প্রশাসক কক্সবাজার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৪:০২ এএম

কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেছেন, সুবিধাবঞ্চিত শিশুদের দায়িত্ব নিতে হবে। এসব শিশুদের অবহেলার চোখে না দেখে এদের পাশে দাঁড়ান।
ভবিষ্যতে তাদের পড়াশোনা ও কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ ও প্রশিক্ষিত মানুষ হিসেবে পরিণত করতে হবে।

কক্সবাজারের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘বেটার টুগেদার বিডি ’ নামের স্বেচ্ছাসেবী সংগঠন ঈদ সামগ্রি ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ।

তিনি ছিন্নমূল পথকলিদের আবাসনসহ নানা সুবিধা বাড়ানোর আশ্বাসও দেন। সোমবার বিকেলে ককক্সবাজারের একটি কমিউনিটি সেন্টার জারা কনভেনশান হলে স্বাস্থবিধি ও শারীরিক দূরত্ব বজায়
রেখে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অয়োজনের মধ্যে ছিল চিত্রাংকন, ছবি তোলা, বিভিন্ন রকমের খেলাধুলা, খাওয়া দাওয়া ও ঈদ সামগ্রী উপহার। তাছাড়া করোনা ভাইরাসের সতর্কতা ও করণীয় সম্পর্কে একটি লার্নিং সেশন নেওয়া হয়|

অনুষ্ঠানে আরো অতিথি ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও টিটিএনের প্রধান সম্পাদক, জাহেদ সরোয়ার সোহেল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু।

সন্ধ্যায় শিশুদের ইফতার বিতরন অনুষ্ঠানের প্রধান বক্তা কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

সংক্ষিপ্ত আলোচনায় মেয়র মুজিবুর রহমান বলেন, সকালে ঘুম থেকে উঠেই শপথ নিতে হবে ভাল কাজ করার। তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। তাই দেশ গড়ার কাজে এসব শিশুদের ভালভাবে পরিচর্যা করার উপর গুরুত্বারোপ করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেটার টুগেদার বিডি এর ফাউন্ডার ও প্রেসিডেন্ট রোহান আল ফারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ