Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে করোনায় আরো ৮ জনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৮:০৯ এএম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ছয় জনই নগরীর বাসিন্দা। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৪ জন। রোববার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সাতটি ল্যাবরেটরিতে ১১৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৬ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে ৫৫ জন নগরীর ও ১৯ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ হাজার ৯৩ জনে। গত ২৪ ঘণ্টায় যে আটজন মারা গেছেন তাদের মধ্যে ছয়জন মহানগরীর বাসিন্দা, দুই জন জেলার।
এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছে ৫৬৩ জন। গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে কারোনার জীবাণু পাওয়া যায় নি। অন্যদিকে শেভরণে ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন ও চট্টগ্রাম আর.টি.আর.এলে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি, ইমপেরিয়াল হাসপাতালে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ