Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আমতলীতে শ্রমিকদের উপর হামলা মালিকসহ আহত-৫

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৩:৪১ পিএম

বরগুনার আমতলী পৌরসভার ৮ নং ওয়ার্ডে শনিবার বিকেল ৫টায় ব্যাক্তি মালিকাধীন একটি ভবনে কাজ করার সময় এক শ্রমিক আহত হলে তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে মালিক বাঁধা দিয়ে তাদের উপর হামলা করে। হামলায় মালিকসহ শ্রমিক ৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্বজনরা আমতলী হাসপাতালে ভর্তি করেছে।

জানা গেছে, আমতলী পৌরসভার ৮ নং ওয়ার্ডে মো. ফারুক হোসেন কয়েকজন রাজ মিস্ত্রি নিয়ে তার ব্যাক্তি মালিকানাধীন একটি পাকা ভবন নির্মানের কাজ করছিলেন। শনিবার ছিল ওই ভবনের ছাদের ঢালাইয়ের কাজ। ঢালাইয়ের কাজের সময় বেল্লাল নামে এক শ্রমিক শাবলের আঘাতে হাতে ব্যাথা পান। অন্য শ্রমিকরা কাজ বন্ধ রেখে আহত বেল্লাকে হাসপাতালে নিয়ে যেতে চান। কাজ বন্ধ রেখে হাসপাতালে যাওয়া নিয়ে মালিক ফারুকের সাথে শ্রমিকদের বাকবিতন্ডার এক পর্যায়ে ফারুক শ্রমিকদের উপর হামলার করে। হামলায় মালিক ফারুক (৪০)সহ ৪ শ্রমিক নাসির (৬০),এয়াকুব গাজী (৩৫), জামাল বয়াতি (৩২), ও বেল্লাল (৪০) আহত হয়। আহতদের উদ্ধার করে ওই দিন সন্ধ্যায় স্থানীয় ও স্বজনরা আমতলী হাসপাতালে ভর্তি করে।

মালিক মো. ফারুক হোসেন বলেন, এক শ্রমিক আহত হওয়ার অজুহাতে শ্রমিকরা আমার অনেক টাকার সিমেন্ট বালু মিলানোর পর তা ফেলে রেখে চলে যেতে চাইলে আমি বাধা দেই। এ নিয়ে বাক বিতন্ডার এক পর্যায়ে তারা আমার উপর হামলা করে। হামলায় আমি আহত হই।
শ্রমিক নাসির অভিযোগ করে বলেন, বেল্লাল নামে একজন শ্রমিক শাবলের অঘাতে আহত হলে তাকে আমরা কিছু সময়ের জন্য হাসপাতালে নিয়ে যেতে চাইলে মালিক ফারুক বাধা দেয় এবং আমাদের উপর হামলা করে। হামলায় আমাদের ৪ জন শ্রমিক আহত হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম হাওলাদার বলেন, এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলায় আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ