Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আকাশ মেঘলা তব্ওু বৃষ্টি নেই সিলেটের জমিনে !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৫:৪১ পিএম

সকাল থেকে রোদ্দুর ছিলো সিলেট। দুপুরের পর থেকে আকাশ গুমোট মেঘলা। কিন্তু কাঙ্খিত বৃষ্টি নেই সিলেটের জমিনে। চৌচির ফসলি জমি, হাওর-বাওর. পুকুর-নদী-খাল পানি শূণ্য। নলকুপেও পাচ্ছে না পানি ছোঁয়া, নিচে নেমে গেছে পানির স্তর। চলছে কেবল বৃষ্টির জন্য হাহাকার। প্রকৃতির বিরূপভাবে নাস্তানাবুদ পরিবেশে স্বাভাবিক গতি-প্রকৃতি। এহেন পরিবেশ প্রতিবেশে বড়ই অসহায় এখন সিলেট। গত কয়েকদিন থেকে দেশের বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টির খবর পাওয়া গেলেও তেমন বৃষ্টি হয়নি সিলেটে। কোথাও কোথাও দমকা হাওয়াসহ বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি এবং বজ্রপাতের ঘটনাও ঘটেছে। তবে আবহাওয়া অফিস বলছে, সামনের তিনদিন সিলেটে সম্ভাবনা রয়েছে ঝড়-বৃষ্টির।
জানা গেছে, রোববার (৯ মে) সকাল থেকে সিলেট ছাড়া দেশের বিভিন্ন জেলায় হচ্ছে গুড়ি গুড়ি বৃষ্টি । সিলেটেও আকাশ রয়েছে মেঘলা। রোববার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ সিলেটসহ দেশের কিছু কিছু জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। এছাড়া পরবর্তী ৩ দিনে চলমান এই ঝড়বৃষ্টির পরিমাণ বাড়তে পাওে আরও।
রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ