Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

আল আকসায় মুসল্লিদের ওপর ইসরায়েলী হামলা : প্রেসিডেন্ট এরদোগানের কঠিন হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৮:০৬ পিএম

পবিত্র আল আকসা মসজিদে নামাজের জন্য জড়ো হওয়া ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেনাবাহিনীর ক্রমাগত হামলার ঘটনা নিয়ে কঠিন হুঁশিয়ারি দিলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি রবিবার এক বিবৃতিতে ইসরায়েলের বিরুদ্ধে বিশ্ববাসীকে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, যারা নিজেকে মানুষ মনে করে তিন ধর্মের পবিত্র স্থান জেরুজালেমের ওপর হামলা করার বিরোধিতা করা তাদের নৈতিক দায়িত্ব। -বিবিসি ও ইয়ানি শাফাক

তিনি বলেন, চুপ করে থাকা আর ইসরায়েলের পক্ষে অবস্থান নেয়া একই কথা এবং ফিলিস্তিনির ওপর হামলায় সায় দেয়া। তিনি বলেন, জেরুজালেম নিজেই একটি পৃথিবী এবং মুসলিমরা সেখানকার বাসিন্দা। পবিত্র জেরুজালেম সম্মান শ্রদ্ধা রক্ষা করা প্রত্যেক মুসলমানের দায়িত্ব ও কর্তব্য। সেখানকার মসজিদ আল-আকসায় হামলা করা মানে আমাদের ওপর হামলা করা। উল্লেখ্য, গত শুক্রবার রমজানের জুমাতুল বিদা ও গতকাল শনিবার রাতেও ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে অনেক ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছেন।



 

Show all comments
  • shamim sorkar ৯ মে, ২০২১, ৮:৪৯ পিএম says : 0
    allah hefajot krun
    Total Reply(0) Reply
  • MD Akkas ৯ মে, ২০২১, ৮:৫৫ পিএম says : 0
    আসসালামু আলাইকুম। আমরা আমাদের নেতা রজব তাইয়্যেব এরদোগানের প্রতি অবিচল আস্থা রেখে বলছি। আশা করি আপনি এই হামলা উচিত জবাব দেবেন। আল-আকসা মসজিদ আমাদের প্রথম কিবলা। প্রয়োজন হলে আমাদের তাজা রক্ত ঢেলে দিব । তবুও আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট হতে দেবো না। আপনি আল্লাহর উপরে বিশ্বাস রেখে যুদ্ধের ঘোষণা দেন। পৃথিবী থেকে ইজরাইল নামক অবৈধ রাষ্ট্রটিকে নিশ্চিহ্ন করে দেন।
    Total Reply(0) Reply
  • শামসুল আলম ৯ মে, ২০২১, ১০:০৮ পিএম says : 0
    হে মুমিনগণ তোমরা আল্লাহ ব্যতীত অন্য কারো ভয় করো না নিশ্চয় আল্লাহ তাআলা তোমাদের বিজয় দান করবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ