Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

রেল কর্মকর্তা আটক তদন্ত কমিটি

আড়াই কোটি টাকা আত্মসাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০১ এএম

অনলাইনে আড়াই কোটি টাকা নিজের অ্যাকাউন্টে সরিয়ে নেয়ার অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলের জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল মাহবুবকে আটক করা হয়েছে। শনিবার রাতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) একটি টিম তাকে আটক করে। এদিকে গতকাল রোববার এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। তদন্ত কমিটিতে রয়েছেন- রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএফএ (অর্থ) ফারজানা উম্মে খানম, ডিএফএ (বুকস এন্ড একাউন্টস) আব্দুল আওয়াল এবং টেকনিক্যাল সাপোর্ট অফিসার আব্দুল আল আসিফ।

রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার বলেন, কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ওই কর্মকর্তা কীভাবে, কোন প্রক্রিয়ায় এতো টাকা সরিয়ে ফেললেন, আমাদের সিস্টেমের কোনো ত্রুটি আছে কি না- তা খুঁজে বের করতে কমিটিকে বলা হয়েছে। জানা গেছে, ২০২০ সালের শুরু থেকে চলতি মে মাস পর্যন্ত কর্মচারীদের বেতন জালিয়াতির মাধ্যমে নিজের হিসেবে সরিয়ে তা হাতিয়ে নেন ফয়সাল। বিষয়টি নজরে আসলে ডেপুটি ফিন্যান্সিয়াল এডভাইজার মো. শাহজাহান রেলওয়ের পূর্বাঞ্চলেরর প্রধান অর্থ ও হিসাব কর্মকর্তা কামরুন নাহার বরাবরে লিখিত অভিযোগ করেন।
অভিযোগের বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় অভিযুক্ত ফয়সালকে আটক করা হয়। আড়াই কোটি টাকা সরিয়ে নেয়ার অভিযোগ করা হলেও আটকের পর ৫০ লাখ টাকা সরানোর কথা স্বীকার করেন ফয়সাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল কর্মকর্তা আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ