Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

সিআইডি কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০৩ এএম

নগরীতে সিআইডি কর্মকর্তা পরিচয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়ে চাঁদাবাজির ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার জয় বড়ুয়ার (২২) বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার পদুয়ায়। তার বাসা নগরীর স্টিল মিল বাজারে। পুলিশ জানায়, পতেঙ্গা এলাকার আলী প্লাজা মার্কেট থেকে শনিবার রাতে ব্যবসায়ীরা তাকে ধরিয়ে দেয়।

পতেঙ্গা থানার ওসি জোবায়ের সৈয়দ জানান, শুক্রবার রাতে জয় উত্তর পতেঙ্গা আলী প্লাজায় একটি বাটা জুতার শো-রুমে গিয়ে নিজেকে সিআইডি কর্মকর্তা পরিচয় দেয়। এসময় সে নির্দিষ্ট সময়ে দোকান বন্ধ না করা এবং যথাযথ নিয়মে ক্রেতারা মাস্ক না পরার অভিযোগ তুলে ক্রেতাদের দোকান থেকে বের করে দেয়।
দোকান মালিক মো. ইসমাইলকে বলেন, নিয়ম অমান্য করায় পাঁচ লাখ টাকা জরিমানা পরদিন শনিবার পরিশোধ করতে হবে। তবে বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধান করে দেয়ার জন্য এক লাখ টাকা দাবি করেন। শনিবার রাতে জয় ওই শো-রুমে টাকা আনতে গেলে মালিক তাকে ১০ হাজার টাকায় মীমাংসার প্রস্তাব দিয়ে কৌশলে বিষয়টি মার্কেট কমিটিকে জানায়। মার্কেট কমিটির পক্ষ থেকে বিষয়টি থানায় জানানো হয়।
পুলিশ পরিচয়ে চাঁদাবাজিকালে গ্রেফতার ৩ : শনিবার রাতে নগরীর বাকলিয়া কল্পলোক আবাসিক এলাকার এফ ব্লকের একটি বাসায় হানা দিয়ে পুলিশ পরিচয়ে ৩০ হাজার টাকা চাঁদা আদায়ের সময় হাতেনাতে গ্রেফতার করা হয় তিন যুবককে। তারা হলেন- মো. রিয়াদ করিম (৩১), মো. ওসমান (২৮) ও মো. রায়হান (২০)। পুলিশ জানায়, পুলিশ পরিচয়ে রাতে মো. লিটনের বাসায় হানা দিয়ে বাসায় অনৈতিক কর্মকান্ড হচ্ছে এমন অভিযোগ করে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। টাকা না দিতে চাইলে তাকে মারধর করে ওই তিন যুবক। একপর্যায়ে একটি বিকাশ নাম্বারে পাঁচ হাজার টাকা গ্রহণ করে তারা। খবর পেয়ে পুলিশ ওই বাসা থেকে তিনজনকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজি

২ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন