Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইউনাইটেডের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৯:৪৮ পিএম

প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। অ্যাস্টন ভিলাকে তাদেরই মাঠে হারিয়েছে উলে গুনার সুলশারের দল।

বার্মিংহ্যামের ভিলা পার্কে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে ইউনাইটেড। বারট্রান্ড ট্রাউরের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন ব্রুনো ফের্নান্দেস। ম্যাসন গ্রিনউড সফরকারীদের এগিয়ে নেওয়ার পর শেষ দিকে জয় নিশ্চিত করেন এদিনসন কাভানি।

লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত রইল ওল্ড ট্রাফোর্ডের দলটি।

ইউনাইটেড হারলে শিরোপা নিশ্চিত হতো ম্যানচেস্টার সিটির। ফলে অপেক্ষা একটু বাড়ল ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা পেপ গুয়ার্দিওলার দলের। এক ম্যাচ কম খেলা ইউনাইটেড ২০ জয় ও ১০ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

নিজেদের সবশেষ ম্যাচে গত বৃহস্পতিবার রোমার বিপক্ষে ৩-২ গোলে হেরেও দুই লেগ মিলিয়ে ৮-৫ ব্যবধানে এগিয়ে ইউরোপা লিগের ফাইনালে ওঠে ম্যানচেস্টার ইউনাইটেড। আর লিগে টানা পাঁচ জয়ের পর নিজেদের আগের ম্যাচে লিডস ইউনাইটেডের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল ওল্ড ট্রাফোর্ডের দলটি।

প্রথম দেখায় অ্যাস্টন ভিলাকে ২-১ ব্যবধানে হারিয়ে নতুন বছর শুরু করা ইউনাইটেড বল দখলে এগিয়ে থাকলেও শুরুতে তাদের আক্রমণ ছিল ধারহীন।

২৪তম মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। ডি-বক্সে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে এড়িয়ে উঁচু কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ট্রাউরে।

বিরতির পর চার মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে এগিয়ে যায় ইউনাইটেড। ৫২তম মিনিটে ডি-বক্সে পগবা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। স্পট কিকে সমতা টানেন ফের্নান্দেস। আসরে পর্তুগিজ মিডফিল্ডারের এটি ১৭তম গোল, গোলদাতার তালিকায় তিনে। ২১ গোল নিয়ে শীর্ষে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন। ২০ গোল নিয়ে দুইয়ে লিভারপুলের মোহামেদ সালাহ।

চার মিনিট পর ডান দিক থেকে গ্রিনউডকে বল বাড়ান অ্যারন ওয়ান-বিসাকা। বাম পায়ের নিচু জোরালো শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান ১৯ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড।

৮৭তম মিনিটে বাম প্রান্ত থেকে র‌্যাশফোর্ডের মাপা ক্রসে নিঁখুত হেডে ব্যবধান বাড়ান কাভানি।

দুই মিনিট পর ১০ জনের দলে পরিণত হয় অ্যাস্টন ভিলা। ইউনাইটেডের ডি-বক্সে ডাইভ দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন অলি ওয়াটকিন্স।

ইউনাইটেডের চেয়ে বেশ পিছিয়ে পয়েন্ট তালিকার তিনে চেলসি। ৩৫ ম্যাচে তাদের পয়েন্ট ৬৪। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারে লেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৪ জুন, ২০২১

আরও
আরও পড়ুন