Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাজধানীতে তীব্র যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০৩ এএম

টানা দুই দিন ছুটির পর গতকাল রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে সারা দিন তীব্র যানজট ছিল রাজধানীতে। সড়কে গণপরিবহন থেকে শুরু করে সব যানবাহন চলাচল করছে। এদিকে বিভিন্ন কারণে মানুষ ঘর থেকে বের হয়েছেন। এদের মধ্যে কেউ শপিং করতে কেউ কাজের তাড়নায়। তবে সবাই যার যার প্রয়োজনের তাগিদে বের হয়েছেন। রাজধানীর বিভিন্ন সড়কে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিকে উত্তরা ও বিমানবন্দর এলাকাসহ বনানী, মহাখালী, মিরপুর, বাড্ডা, কারওয়ান বাজার, নিউ মার্কেট, শাহবাগ, বাংলামটর, ধানমন্ডি এলাকার প্রধান সড়কগুলোতেও তীব্র যানজট দেখা গেছে। ঘর থেকে বের হয়ে মানুষ এসব এলাকায় অধিক সময় ধরে যানজটে আটকে পড়েন।

মোহাম্মদপুর থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে ফার্মগেট হয়ে কারওয়ান এসেছেন সুনিল কুমার নামের এক ব্যক্তি। তিনি বলেন, গতকাল সড়কে প্রচন্ড যানজট। অফিসে যাওয়ার জন্য মোহাম্মদপুরের বাসা থেকে বের হয়েছি সকাল ১০টায়। গণপরিবহন এড়িয়ে সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করে রওয়ানা দিয়েছি, তবুও দুই ঘণ্টা সময় লেগেছে। আর করোনা পরিস্থিতি উপেক্ষা করে সড়কে মানুষের চলাচল বেড়েছে।

পুরান ঢাকা থেকে মোটরসাইকেল যোগে উত্তরা হাউসবিল্ডিং এসেছেন সিদ্দিকুর রহমান। এ পর্যন্ত আসতে তার সময় লেগেছে প্রায় আড়াই ঘণ্টা। সড়কের মোড়ে মোড়ে তাকে যানজটে পড়তে হয়েছে বলেও জানান সিদ্দিকুর। তিনি বলেন, গত দুই মাস আগে উত্তরার আব্দুল্লাহপুর থেকে একটি মোটরসাইকেল কিনেছিলাম। রেজিস্ট্রেশন নম্বর করতে উত্তরার দিয়াবাড়ি বিআরটিএ অফিসে যাওয়ার জন্য। সকালে পুরান ঢাকার বাসা থেকে বের হয়ে বাইকে আসতেই সময় লেগেছে পৌনে দুই ঘণ্টা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার আবু রায়হান মুহাম্মদ সালেহ বলেন, ঈদকে সামনে রেখে যানজট আগের থেকে কিছুটা বেড়েছে। নগরীতে যানজট নিরসনে পুলিশের ট্রাফিক বিভাগের কর্মরত সদস্যরা সড়কে দায়িত্ব পালন করছেন। তবে স্বাভাবিক সময়ের তুলনায় বর্তমানে ট্রাফিক পুলিশের জনবল বাড়ানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তীব্র যানজট

২০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ