Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আরও ১০ মাসের জেল হলো জশুয়া ওংয়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১০:১০ পিএম

হংকংয়ের ডিস্ট্রিক্ট কোর্ট দেশটির গণতন্ত্রপন্থী কর্মী জশুয়া ওংয়ের আরও ১০ মাসের জেল দিয়েছে। ২০২০ সালের জুনে সরকারবিরোধী সংগঠিত আন্দোলনে অংশগ্রহণ ও তা দমনে সরকারের ব্যাপক ধরপাকড় ও হতাহতদের স্মরণে আয়োজিত কর্মসূচিতে যোগ দেওয়ায় তার এ শাস্তি হয়েছে । -বিবিসি, চায়না ডেইলি

তার সাথে লেসার সামকে ৬ মাসের, টিপ্পানি ইয়েন কাওয়াইকে ৪ মাসের এবং জেনেলে রোশানেলে লাংকে ৪ মাসের জেল দেয় আদালত। রায়ে বিচারক স্টানলি চাং অংচি বলেন, গতবছর ৪ জুন ২০ হাজার মানুষের সমাগম ঘটিয়ে জশোয়া যান চলাচলে বাধা সুষ্টি ও জনদুর্ভোগ সৃষ্টি করেন। চীনের হংকং ও ম্যাকাউয়ে তিয়েনআনমেনের সেই ছাত্র আন্দোলনের স্মরণে কর্মসূচি আয়োজনের অনুমতি থাকলেও করোনাভাইরাসের অজুহাত দিয়ে তা গত বছর থেকে বন্ধ করে দেওয়া হয়। এরপরও তাতে হাজার হাজার মানুষ জড়ো হন যার মধ্যে জশোয়াও ছিলেন । বর্তমানে জশুয়া ওং কারাগারেই আছেন। দুটি ভিন্ন অপরাধে জশুয়া ওংয়ের ১৩.৫ ও ৪ মাসের জেল হয়েছে। এখন জশুয়া ওংকে আরও ১০ মাস জেল খাটতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হংকং


আরও
আরও পড়ুন