Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

অনুশীলনে বাধা নেই নেগেটিভ তামিম-মুশফিকদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০৩ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে দেশে ফিরে হোম কোয়ারেন্টিনে ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। কোয়ারেন্টিন শিথিল করে তাদের অনুশীলনের সুযোগ দিতে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। তাতে অনুমিতভাবেই স্বস্তির ফল মিলেছে। টেস্ট সিরিজ খেলে শ্রীলঙ্কা থেকে দেশে আসা ক্রিকেটারদের সবার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। গতকাল সকালে এই খবর নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী। এর আগে শনিবার বিকেলে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে গিয়ে কোভিড-১৯ পরীক্ষার নমুনা জমা দেন ক্রিকেটাররা। সেদিনই দুপুরে গণমাধ্যমকে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী দিয়েছিলেন ক্রিকেটারদের কোয়ারেন্টিন শিথিলের খবর।

দুই টেস্টের সিরিজ খেলে গত মঙ্গলবার ভাড়া করা বিমানে দেশে আসে বাংলাদেশ দল। দেশের করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিমানবন্দর থেকেই তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। প্রাথমিকভাবে ১৪ দিন হোম কোয়ারেন্টিন করার কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ সামনে রেখে ক্রিকেটারদের প্রস্তুতির সুযোগ দিতে কোয়ারেন্টিন শিথিলের আবেদন করেছিল বিসিবি। করোনা পরীক্ষার শর্তে তাতে সায় দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

এমনিতে ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত ঈদের ছুটি আছে। ১৮ মে থেকে পুরো দলের অনুশীলন শুরু হবে। সেখানে সব ক্রিকেটারকে পাওয়ার ক্ষেত্রে এরপরের বাধা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের কোয়ারেন্টিন কমানো। এই দুজন ভারত থেকে আসায় সে ব্যাপারে এখনো স্বাস্থ্য অধিদপ্তরের সবুজ সঙ্কেত পাওয়া যায়নি। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি, দুদিন আগে বিসিবি প্রধান নির্বাহী জানিয়েছিলেন, ‘আমরা ধাপে ধাপে কাজ করছি। আমরা জাতীয় দলেরটা দেখছি। যারা ভারত থেকে এসেছে তাদের প্রটোকলটা ভিন্ন। আরও কঠিন। তাদেরটা নিয়েও কাজ করছি। আশা করছি সে ব্যাপারেও ইতিবাচক কিছু পাব।’ সব কিছু ঠিক থাকলে আগামী ২৩ মে থেকে শুরু হতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেগেটিভ তামিম-মুশফিক
আরও পড়ুন