Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

অস্ট্রেলিয়ার সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১১:২৮ পিএম

বিশ্বজুড়ে নতুন করে করোনাভাইরাস তাণ্ডবের কারণে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, দেশটির সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। বিশ্বব্যাপী করোনা সংক্রমণ অব্যাহত থাকায় এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। সংবাদ মাধ্যম দ্য অস্ট্রেলিয়ানের বরাতে জানা যায়, পত্রিকাকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, বিশ্বব্যাপী করোনার সংক্রমণ অব্যাহত রয়েছে। এ অবস্থায় আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য দেশের সীমান্ত খুলে দেয়ার কোন ইচ্ছে অস্ট্রেলিয়ানদের নেই।
এর আগে অস্ট্রেলীয় সরকার বলেছিল, দেশটির সকল বয়স্ককে করোনার টিকা দেয়ার পর সীমান্ত পুনরায় খুলে দেয়া হবে। তবে মরিসন বলছেন, তিনি এ বিষয়ে কোন নিশ্চয়তা দিতে পারছেন না। তিনি বলেন, আমি মনে করি অস্ট্রেলিয়ানরা এ মুহূর্তের বিধি নিষেধই মেনে চলতে চাইবে। প্রাথমিকভাবে দেশটির সরকার অক্টোবরের মধ্যে সকল নাগরিককে টিকার আওতায় নেয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু সরবরাহ সংকটের কারণে তা আর সম্ভব হচ্ছে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন