Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে পি কে হালদারের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১০:৫৯ এএম

বহুল আলোচিত প্রশান্ত কুমার (পি কে) হালদারের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে মামলা করেছেন এক ব্যবসায়ী। মামলায় ৯০০ কোটি টাকা ক্ষতিপূরণ আদায়ের আবেদন করা হয়েছে। রোববার প্রথম যুগ্ম চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করা হয়। মামলার বাদী আবদুল আলিম চৌধুরী, তিনি নগরীর দক্ষিণ খুলশী এলাকার ক্লিসটন গ্রুপের মালিক। তবে তার পক্ষে মামলাটি করেন সোয়াইবুর রশিদ। মামলার অন্য বিবাদীরা হলেন ডিজাইন অ্যান্ড সোর্সের মালিক মো. জাহাঙ্গীর আলম, সিমটেক্সের অন্যতম মালিক সিদ্দিকুর রহমান, পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী এবং পিরোজপুরের বাসিন্দা রতন কুমার বিশ্বাস।
মামলার আরজিতে বলা হয়, বাদী ২০০৭ সালে কক্সবাজারে একটি পাঁচ তারকা হোটেল নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন। এ জন্য রিলায়েন্স ফাইন্যান্স থেকে ঋণ নেন। একপর্যায়ে পি কে হালদার তাকে (বাদীকে) প্রস্তাব দেন পাঁচ তারকা হোটেলের শেয়ার স্থানান্তর করে দিলে তিনি ঋণ সমন্বয় করে দেবেন। পরবর্তী সময়ে পি কে হালদার ওই পাঁচ তারকা হোটেলে বিনিয়োগ করবেন, এমন আশ্বাসের ভিত্তিতে আবদুল আলিম চৌধুরীর নামে থাকা শেয়ার হস্তান্তর করেন। কিন্তু শেষ পর্যন্ত পি কে হালদার ও তার সহযোগীরা শেয়ার বাবদ কোনো টাকা পরিশোধ করেননি। এমনকি প্রতিশ্রুতি মেনে ঋণও সমন্বয় করেননি। এতে বাদীর ৯০০ কোটি টাকার ক্ষতি হয়।

বাদীর আইনজীবী রাসেল সরকার বলেন, আদালত বাদীর আরজি গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে পি কে হালদারের বিরুদ্ধে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ