Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

গার্মেন্টে ঈদের ছুটি থাকছে তিন দিনই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১:০৯ পিএম

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, ঈদের সরকারি ছুটি তিন দিন। তবে ছুটি যে কদিনই নেন, অবশ্যই কর্মস্থলে থাকতে হবে। গার্মেন্টসহ সব শিল্প-কারখানার শ্রমিকদের ছুটি পাওনা থাকলে কারখানা পর্যায়ে মালিক-শ্রমিক সমন্বয় করে সিদ্ধান্ত নেবেন।

রোববার রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে আরএমজি-বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী মন্নুজান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, মালিকরা মঙ্গলবারের মধ্যে অবশ্যই শ্রমিক ভাইবোনদের বেতন-বোনাসসহ সব পাওনা পরিশোধ করবেন। তার এ কথার পর সভায় উপস্থিত মালিক প্রতিনিধিরা আগামীকালের মধ্যে প্রায় শতভাগ কারখানার শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আশ্বাস দেন।

ঈদের ছুটিতে বাড়িতে না যাওয়ার আহ্বান জানিয়ে মন্নুজান সুফিয়ান বলেন, সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে গ্রামের বাড়িতে না গিয়ে সবাইকে নিজ নিজ কর্মস্থলে ঈদ উদ্?যাপন করার নির্দেশনা দিয়েছে। আপনারা সবাই কষ্ট করে হলেও মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। জীবনের ঝুঁকি নিয়ে আপনারা বাড়ি যাবেন না। যেখানে আছেন, এবারের ঈদ সেখানেই উদ?্যাপন করুন। এতে আপনি যেমন নিরাপদে থাকবেন, আপনার পরিবার-পরিজন নিরাপদে থাকবে, দেশ নিরাপদে থাকবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব কেএম আবদুস সালাম, অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম চক্রবর্তী, বিজিএমইএ’র সিনিয়র সহসভাপতি এসএম আবদুল মান্নান, সহসভাপতি মো. নাছির উদ্দিন, বিকেএমইএ’র সিনিয়র সহসভাপতি মোহাম্মদ হাতেম, শ্রমিকনেতা নাইমুল হাসান, আবুল হোসেন, মন্টু ঘোষসহ গার্মেন্ট শিল্পের নানা শ্রমিক সংগঠনের নেতারা অংশ নেন।

 



 

Show all comments
  • শওকত আকবর ১০ মে, ২০২১, ৩:৪৩ পিএম says : 0
    দেশের এই নাজুক অবস্থা বিরাজমান।বেশী ছুটি কি দরকার?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ