Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

মমতার মন্ত্রিসভার শপথগ্রহণ সম্পন্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১:১৭ পিএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ সম্পন্ন হয়েছে। সোমবার (১০ মে) কলকাতার রাজভবনে কোভিড বিধি মেনেই মাত্র ছয় মিনিটের মধ্যে শপথ নেন ৪৩ জন মন্ত্রী। টানা তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়া মমতা বন্দ্যোপাধ্যায়ও এসময় উপস্থিত ছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, সোমবার সকালে কলকাতার রাজভবনে ৪৩ জন মন্ত্রী শপথ নেন। এর মধ্যে ৪০ জন সশরীরে এবং বাকি তিনজন ভার্চুয়ালি শপথ নেন। করোনা বিধিনিষেধের কারণে সীমিত সংখ্যক অতিথির উপস্থিতিতে এই আয়োজন সম্পন্ন হয়। এবারের ন্ত্রিসভায় ২৪ জন পূর্ণ মন্ত্রী ও ১৯ জন প্রতিমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্ত্রিসভার সদস্য ৪৪ জন।
পূর্ণ মন্ত্রী: সুব্রত মুখার্জি, পার্থ চ্যাটার্জি, অমিত মিত্র, সাধন পাণ্ডে, জ্যোতিপ্রিয় মল্লিক, বঙ্কিম চন্দ্র হাজরা, মানস রঞ্জন ভূঁইয়া, সৌমেন কুমার মহাপাত্র, মলয় ঘটক, অরূপ বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস, অরূপ রায়, রথীন ঘোষ, ফিরহাদ হাকিম, চন্দ্রনাথ সিনহা, শোভন দেব চট্টোপাধ্যায়, ব্রাত্য বসু, পুলক রায়, শশী পাঁজা, গোলাম রব্বানী, বিপ্লব মিত্র, জাভেদ আহমেদ খান, স্বপন দেবনাথ এবং সিদ্দিকুল্লা চৌধুরী।
প্রতিমন্ত্রী: বেচারাম মান্না, সুব্রত সাহা, হুমায়ুন কবীর, অখিল গিরি, চন্দ্রিমা ভট্টাচার্য, রত্না দে নাগ, সন্ধ্যারাণী টুডু, বুলু চিক বারিক, সুজিত বসু ও ইন্দ্রনীল সেন।
প্রতিমন্ত্রী (স্বাধীন দপ্তর প্রাপ্ত): দিলীপ মণ্ডল, আখতারুজ্জামান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাত, ইয়াসমীন সাবিনা, বীরবাহা হাঁসদা, জোৎস্না মান্ডি, অধিকারী পরেশ চন্দ্র এবং মনোজ তিওয়ারি।
করোনা পরিস্থিতিতে মাত্র ৬ মিনিটেই শেষ হয় শপথগ্রহণের পুরো অনুষ্ঠানটি। এর আগে গত বুধবার টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়।
উল্লেখ্য, গত ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত মোট আট দফায় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৯২টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে ২১৩টি আসনে। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে। প্রার্থীর মৃত্যুর কারণে ২টি আসনে নির্বাচন স্থগিত রয়েছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ