Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্সবাজার শহরের বেহাল অবস্থা অল্প বৃষ্টিতে শহরে চলাচলে বিঘ্ন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১:২৬ পিএম

কয়েক মিনিটের বৃষ্টিতে পর্যটন শহর কক্সবাজারের বেহাল অবস্থা হয়ে দাঁড়িয়েছে। কাদা আর ময়লা পানিতে ভরে গেছে শহরের প্রধান সড়কসহ অলিগলি।

সোমবার (১০মে) সকালে মাত্র কয়েক মিনিটের বৃষ্টিতে কাদা আর ময়লা পানিতে ছেয়ে গেছে কক্সবাজার শহরের প্রধান সড়ক। বেহাল হয়ে পড়ে উপসড়কসমূহ। কোথাও হাঁটা-চলার মতো অবস্থা নেই। রিক্সা-সিএনজি চলতেও বাধা পাচ্ছে। পথচারীদের পা-ফেলতে হচ্ছে খুব সতর্কতায়। গাড়ির চাকার ধাক্কায় ময়লা পানি যাচ্ছে মানুষের শরীরে। এ যেন এক দুঃসহ অবস্থা।

রোজার দিন ও ঈদ মৌসুমে কক্সবাজার যেন এক ভোগান্তির শহর! ঘর থেকে বের না হলে এই কঠিন দৃশ্য অনুমান করা অসম্ভব।

পর্যটন শহরের রুমালিয়ারছরা এলাকার প্রধান সড়ক খুঁড়ে খানা-খন্দ করে রাখা হয়েছে প্রায় ৩ মাস। বাজারঘাটা থেকে কৃষি অফিস সড়কের দক্ষিণ মাথা পর্যন্ত সড়কেরও একই দশা।

সপ্তাহ-দু’য়েক হচ্ছে, এন্ডারসন রোড খুঁড়ে ফেলা হয়েছে। ক্ষতবিক্ষত সড়কে ইতোমধ্যে বেশ কয়েকটি দুর্ঘটনাও ঘটেছে। খুঁড়ে ফেলা সড়ক গুলো এখন ময়লা পানি ও আবর্জনায় ভর্তি।

প্রধান সড়কের উন্নয়ন কাজ করছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। আর কস্তুরাঘাট থেকে মাঝেরঘাট পর্যন্ত দীর্ঘ সড়কসহ উপ সরক গুলোর কাজ করছে কক্সবাজার পৌরসভা।

আসন্ন বর্ষা মৌসুমে কী অবস্থা হবে তা অনুমান করাই কঠিন। ভুক্তভোগীদের মতে আসন্ন বর্ষা মৌসুমে পর্যটন শহর কক্সবাজার একটি পরিতক্ত শহরে পরিণত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন