Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

টঙ্গীতে ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে শ্রমিকদের বিক্ষোভ ধাওয়া পাল্টা ধাওয়া পুলিশসহ ৩৫ আহত

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৩:৩০ পিএম

টঙ্গীর মিলগেট এলাকায় হা-মীম গ্রুপের একটি পোশাক কারখানায় ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে বিক্ষোভ করেছে শ্রমিকরা। গতকাল সোমবার সকাল ১১টায় সরকারী নির্দেশনা অনুযায়ী ৩ দিনের ঈদের ছুটি পরিবর্তে ৮ দিনের ছুটি দাবি করে বিক্ষুব্ধ শ্রমিকরা। একপর্যায় শ্রমিকরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক রাউন্ড সর্ট গানের গুলি ছোঁড়ে। এ সময় ১৫জন শ্রমিক গুলিবিদ্ধসহ ৩৫জন শ্রমিক আহত হয়।
গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ জানায়, সকালে কারখানার শ্রমিকরা ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে কর্মবিরতি দিয়ে কারখানার ভিতরে বিক্ষোভ করে। খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। এক পর্যায় শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ শ্রমিকদের ওপর লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পুলিশ-শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৫ জন পুলিশসহ ১২ জন শ্রমিক আহত হয়। শ্রমিকরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। আহত শ্রমিকদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে গুরুতর আহত ৩ জন শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ