Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আলাদা হচ্ছে ফিফা ব্যালন ডি’অর পুরস্কার

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ১৯৫৬ সাল থেকে টানা ৫৪ বছর ইউরোপের সেরা ফুটবলারকে দেয়া হতো ব্যালন ডি’অর পুরস্কার। আর ১৯৯১ সাল থেকে ফিফা বিশ্বের সেরা খেলোয়াড়কে দিয়ে আসছিল ‘ওয়ার্ল্ড প্লেয়ার অব দ্য ইয়ারের’ পুরস্কার। ব্যালন ডি’অর পুরস্কারটি ছিল ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের একক সম্পত্তি। ২০১০ সাল থেকে চুক্তি হয় দুই ফুটবলের। দুই সংস্থা এক হয়ে বিশ্বের সেরা খেলোয়াড়কে পুরস্কার দিয়ে আসছে ‘ফিফা ব্যালন ডি’অর’ নামে। ছয় বছর পর আবার বেঁকে যাচ্ছে দুই সংস্থার দুটি পথ। ফিফা থেকে আলাদা হচ্ছে ব্যালন ডি’অর। ফ্রেঞ্চ মিডিয়া জানিয়েছে এই খবর, ‘ব্যালন ডি’অর আবার ঘরে ফিরে আসছে।’
ফিফার সাবেক সভাপতি সেপ বø্যাটারের সাথে ফ্রেঞ্চ ফুটবল সংস্থার সুসম্পর্কের কারণেই তখন এক হতে পেরেছিল তারা। কিন্তু দুর্নীতির দায়ে বø্যাটার এখন নির্বাসিত। এদিকে নতুন সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সাথেও ফ্রেঞ্চ ফুটবলের সম্পর্ক ভালো নেই। ধারণা করা হচ্ছে, এই কারণেই আবার পৃথক হতে যাচ্ছে পুরস্কার দুটি। তবে কোন পক্ষ থেকেই এখনো চূড়ান্ত ঘোষণা আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলাদা হচ্ছে ফিফা ব্যালন ডি’অর পুরস্কার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ