Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

এক গোলের মূল্য ১০ লক্ষ ইউরো!

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে হারতেই বসেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ ৫ মিনিটে দুই গোল করে ম্যাচটাই ২-১ ব্যবধানের জিতে নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। রিয়ালের হয়ে এদিন প্রথম গোলটি করেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর দ্বিতীয় ও জয়সূচক গোলটি আসে আলভারো মোরাতার হেডারের মাধ্যমে।
সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ বাঁশি বাজানোর ঠিক আগ মুহূর্তে হামেস রদ্রিগেজের পাসে বলটিকে দুর্দান্ত এক হেডে জালে বল পাঠান মোরাতা। ৯৫ মিনিটে করা মোরাতার এই গোলের ফলেই জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। নাইলে ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হত বর্তমান চ্যাম্পিয়নদের। সেক্ষেত্রে প্রাইজমানি হিসেবে ৫ লক্ষ ইউরো পেত রিয়াল। মোরাতার গোলে জয় নিশ্চিত হওয়ায় পুরো ১৫ লক্ষ ইউরো পাচ্ছে তারা। তাই মোরাতার এই গোলটির মূল্য ১০ লক্ষ ইউরো ধরা যেতেই পারে। চ্যাম্পিয়নস লিগের অর্থ বন্টনের নিয়মই এইটা। ড্র করলে ৫ লক্ষ ইউরো, আর জিতলে পুরো ১৫ লক্ষ পাবে যে কোন দল। অন্যদিকে রোনালদোর গোলটিও ছিল দুরন্ত। পুরো ম্যাচ জুড়েই অনেকটাই নি®প্রভ ছিলেন পর্তুগিজ তারকা। চোট থেকে ফিরে তেমনভাবে শটও নিতে পারছিলেন না। এদিকে প্রতিপক্ষ লিসবনও ছিল ১-০ ব্যবধানে এগিয়ে। কিন্তু ম্যাচের ৮৯তম মিনিটে চমৎকার এক ফ্রি কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনালদো। এরপরই মোরাতার সেই ১০ লক্ষ ইউরো মূল্যের গোল!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক গোলের মূল্য ১০ লক্ষ ইউরো!

১৭ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন