Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ম্যানইউর হারের রেকর্ড!

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা ৫ ম্যাচে জয় নিয়ে মৌসুমটা উড়ন্তভাবে শুরু করেছিল হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ছয় দিনের ব্যবধানে পাল্টে গেল চিত্রটা। নিতে হল টানা দুই পরাজয়ের তিক্ত স্বাদ। ম্যানচেস্টার ডার্বিতে ২-১ গোলে হারের পর ইউরোপা লিগের শুরুতেই হোঁচট খেয়েছে ওল্ড ট্রাফোর্ডের দলটি। পরশু লিগের গ্রæপ পর্বে ডাচ ক্লাব ফিয়েনর্ডের বিপক্ষে ১-০ গোলে হেরে বসেছে ম্যানইউ। একাদশে এদিন আটটি পরিবর্তন এনেছিল স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’।
এই হালের ফলে এক লজ্জার রেকর্ড গড়ে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড! ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রতিপক্ষের মাঠে টানা চতুর্থ হারের লজ্জা পেলো তারা! এর আগে ইউরোপ ভ্রমনে টানা এত বেশি ম্যাচ কখনো হারেনি ইংল্যান্ডের সবচেয়ে ঐতিহ্যবাহী দলটি। প্রথমার্ধে এদিন দুই দলই বেশ আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। কিন্তু গোল পায়নি কোন দলই। বিরতির পর দলে পরিবর্তান আনেন মরিনহো। রাশফোর্ডের জায়গায় মাঠে নামান জøাতান ইব্রাহিমোভিচকে। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। ম্যাচের ৭৯তম মিনিটে নিকোলাস জর্গেনসনের পাস থেকে বল পেয়ে র্মানইউর জালে নির্ভূল লক্ষ্যভেদ করেন টনি ভিলহেনে। শেষ পর্যন্ত এই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। শেষ দিকে অবশ্য ভালো দুটি সুযোগ পেয়েছিলেন ইব্রা। কিন্তু স্বাগতিক গোলরক্ষকের দক্ষতায় দুবারই হতাশ হতে হয়েছে সুইডশ তারকাকে।
এমন হারের পর ছেলেদের কাছ থেকে বাড়তি কিছু চাচ্ছেন মরিনহো, ‘প্রথমার্ধে আমাদের তেমন অভিষ্ট কোনও লক্ষ্য ছিল না। আমি খারাপ বলছি না। তবে ম্যাচ জেতার জন্য যেরকম উচ্চাকাক্সক্ষা দরকার সেটি ছিল না।’ এমন ম্যাচের পর হতাশ হওয়াটাই স্বাভাবিক স্বীকার করে পর্তুগিজ কোচ বলেন, ‘আমি সব সময়ই ওদের (শিষ্যদের) কাছ থেকে আরও বেশি লক্ষ্য ও উচ্চাকাক্সক্ষা প্রত্যাশা করি।’
ম্যাচের শুরু থেকেই এদিন একাদশে ছিলেন রেকর্ড ‘একশ মিলিয়ন বয়’ পল পগবা। কিন্তু ম্যাচের ভাগ্য বদল হয়, এমন কিছুই করতে পারেননি ফরাসি মিডফিল্ডার। মরিনহো অবশ্য তার সবচেয়ে দামি শিষ্যকে আগলেই রাখছেন, ‘আমি কোনো একক খেলোয়াড়ের সমালোচনা করতে চাই না। ও পুরো দলের মতোই খেলেছে। প্রথমার্ধে নিয়ন্ত্রণ ওদের (ইউনাইটেড) হাতে ছিল, কিন্তু গতি ছিল কম। দ্বিতীয়ার্ধে খেলায় তীব্রতা বেড়েছিল, কিন্তু তখনই ওরা গোলটা খেয়ে গেল।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউর হারের রেকর্ড!

১৭ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ