Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

উত্তর বারিধারার দ্বিতীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৮:৩৩ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় জয়ের দেখা পেল নীচের সারির দল উত্তর বারিধারা ক্লাব। সোমবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের একমাত্র ম্যাচে মিসরীয় ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ আবদেল খালেক হাম্মাদ ঝড়ে বারিধারা ৩-০ গোলে হারায় অবনমনের শঙ্কায় থাকা ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে। বিজয়ীদের পক্ষে মোস্তফা মাহমুদ আবদেল খালেক দু’টি ও স্থানীয় ফরোয়ার্ড সুজন বিশ্বাস একটি গোল করেন। বারিধারার মিসরীয় ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ আবদেল খালেক হাম্মাদ প্রচন্ড খরতাপে এ ম্যাচে রোজা রেখে খেলে জোড়া গোল করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

এবারের বিপিএলে গোপীবাগের ঐতিহ্য ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের অবস্থা খুবই নাজুক। একের পর এক ম্যাচ হেরে ক্রমেই তালিকায় নীচের দিকে নিজেদের অবস্থান পক্ত করছে তারা। অথচ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান কার্যনির্বাহী কমিটিতে ব্রাদার্সের তিন কর্মকর্তা রয়েছেন। লিগে হারই যেন নিয়তি হয়ে দাঁড়িয়েছে তাদের। এবারের বিপিএলে এখন পর্যন্ত একমাত্র আরামবাগ ক্রীড়া সংঘকেই হারাতে পেরেছে তারা। দু’টি ম্যাচে ড্র করেছে। আর হেরেছে ১৩ ম্যাচে। ১৬ ম্যাচ শেষে ব্রাদার্সের ঝুড়িতে জমা পড়েছে মাত্র ৫ পয়েন্ট। ১৩ দলের মধ্যে তালিকায় তাদের অবস্থান দ্বাদশ। কালকের হারে বিপিএল থেকে ব্রাদার্সের অবনমনের শঙ্কা আরও দৃঢ় হলো। অন্যদিকে ১৫ ম্যাচে দুই জয়, ছয় ড্র ও সাত হারে ১২ পয়েন্ট পেয়ে দশম স্থানে উঠে এলো বারিধারা।

সোমবার ব্রাদার্সের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে সুযোগ না দিয়ে একের পর এক আক্রমণ চালায় বারিধারা। ফলে ১৪ মিনিটে গোলের দেখা পায় দলটি। এসময় নিজেদের সীমানায় লম্বা থ্রোয়িং থেকে বল পেয়ে বারিধারার অধিনায়ক ও ফরোয়ার্ড এবং জাতীয় দলে ডাক পাওয়া সুমন রেজা পাস দেন মিশরিয় ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ আবদেল খালেক হাম্মাদকে। বল নিয়ে দ্রুতগতিতে ব্রাদার্সের বক্সের ভেতরে প্রবেশ করে প্লেসিং শটে গোল করেন মোস্তফা (১-০)। ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিশরীয় ফরোয়ার্ডই। অধিনায়ক সুমন রেজা বল পেয়ে তা বাড়িয়ে দেন মোস্তফাকে। বল পেয়ে দ্রুত গতিতে ছুটে ব্রাদার্সের ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজকে পেছনে ফেলে চমৎকার শটে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোল করেন মোস্তফা (২-০)।

ম্যাচের ৭৮ মিনিটে তৃতীয় গোল পায় বারিধারা। এসময় সুমন রেজা বল নিয়ে বাঁ প্রান্ত দিয়ে ব্রাদার্সের বক্সের লাইনের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের উঁচু ক্রস ফেলেন বক্সে। সেই বলে লাফিয়ে উঠে হেড করেন ফরোয়ার্ড সুজন বিশ্বাস। যা সাইডবারে লেগে জালে জড়ায় (৩-০)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে উত্তর বারিধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৯ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন