Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৮:৩৭ পিএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের বাকি তিন ম্যাচকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আবাসিক ক্যাম্প। প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ৩৩ ফুটবলারের মধ্যে সোমবার হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন মাত্র পাঁচ জন। এরা ঢাকা আবাহনী, মোহামেডান ও পুলিশ এফসির ফুটবলার। মূলত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বের কারণে সব খেলোয়াড় এক সঙ্গে ক্যাম্পে যোগ দিতে পারেননি।

জানা গেছে, সোমবার পাঁচজন যোগ দিলেও মঙ্গল ও বুধবার আরও দু’ভাগে বাকি ফুটবলাররা ক্যাম্পে যোগ দেবেন। এএফসি কাপ স্থগিত হওয়ায় মালদ্বীপ যাওয়া হয়নি বসুন্ধরা কিংসের। ঈদের আগে লিগের খেলাও নেই তাদের। জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে বসুন্ধরা কিংসের ১০ ফুটবলার জায়গা পেয়েছেন। তাদের ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল মালদ্বীপ থেকে সরাসরি দোহায় গিয়ে। কিন্তু এখন এএফসি কাপ স্থগিত হওয়ায় তারাও যোগ দিতে পারছেন ক্যাম্পে। তবে তাদের ক্যাম্পে যোগ দিতে দেরি হতে পারে। কারণ এএফসি কাপের জন্য রহমতগঞ্জের বিপক্ষে বসুন্ধরার যে ম্যাচটি পিছিয়ে ২২ জুন চলে গেছে, ওই ম্যাচটি এখন খেলা যায় কি না সেই চেষ্টা করছে কর্পোরেট দলটি।

এদিকে ফুটবলাররা করোনাভাইরাস পরীক্ষা করিয়ে নেগেটিভ হয়েই যে যার ক্লাবের হয়ে বিপিএলে খেলছেন। পরীক্ষা করানোর পর দুই সপ্তাহ অতিক্রম হয়নি অনেকের। সবাই ক্যাম্পে যোগ দেয়ার পর আগামীকাল বা বৃহস্পতিবার পুরো দলের করোনাভাইরাস পরীক্ষা করানো হবে বলে বাফুফে সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৪ জুন, ২০২১

আরও
আরও পড়ুন