Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

সাবিনাদের ঈদ বাফুফে ভবনেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৮:৩৯ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রামণ বেড়ে গেলে সরকার গত মাসের প্রথম সপ্তাহে সারাদেশে লকডাউন ঘোষণা করে। এর পরই স্থগিত হয়ে যায় নারী ফুটবল লিগের খেলা। লিগ স্থগিত করলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঠিকই চালিয়ে যায় নারী ফুটবলারদের আবাসিক ক্যাম্প। ৫৩ ফুটবল নিয়ে বাফুফে ভবনে এখন চলছে নারী দলের ক্যাম্প। বাফুফে ভবন সংলগ্ন কৃত্রিম মাঠে প্রতিদিন অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন সাবিনা খাতুন-মৌসুমী-কৃষ্ণা রানী সরকাররা। ঈদুল ফিতরে এবার ছুটি পাচ্ছেন না তারা। সাবিনা-মৌসুমীদের ঈদ উদযাপন করতে হবে বাফুফে ভবনেই।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এ প্রসঙ্গে সোমবার বলেন, ‘করোনাভাইরাসের এ পরিস্থিতিতে আমরা মেয়েদের ছুটি দিচ্ছি না। তারা ক্যাম্পেই ঈদ করবে।’

স্বাস্থবিধিকে গুরুত্ব দিয়েই মেয়েদের ঈদে ছুটি না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বাফুফের সদস্য ও মহিলা উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ। তিনি বলেন,‘এখনো করোনা পরিস্থিতি স্বাভাবিক নয়। মেয়েরা ক্যাম্পে এখন ভালো একটা অবস্থায় আছে। এমন সময় তাদের ছুটি দিলে বাড়িতে গেলে ঝুঁকি থাকবেই। তাই স্বাস্থ্যবিধিকে গুরুত্ব দিয়ে ঈদে আমরা তাদের ক্যাম্পেই রাখছি। আমি নিজে তাদের সঙ্গে ঈদ উদযাপন করবো বাফুফে ভবনে।’

ঈদুল ফিতরের পর ১৯ মে থেকে নারী লিগ শুরু হওয়ার কথা। তখন ক্যাম্পের যে ফুটবলাররা বিভিন্ন ক্লাবের হয়ে লিগ খেলবেন তারা নিজ নিজ দলে যোগ দেবেন। অন্যদের নিয়ে ক্যাম্প চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন