Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

গোরুর নামকরণ কেন?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০৪ এএম

মাদার্স ডে-তে টুইটারে উপছে পড়ছে শুভেচ্ছা বার্তা। তার মধ্যেই ভাইরাল পিপল ফর দি এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (পিইটিএ) এর চমক। মাতৃদিবসে মডেল-অভিনেত্রী রিয়ালিটি স্টার কিম কার্দাশিয়ানের নামে একটি গরুর নাম রাখল সংস্থাটি। কিন্তু আচমকা এমন আকর্ষণীয়া তারকার নামে গোরুর নামকরণ কেন? সেই জবাবও দিয়েছে প্রাণীদের নিয়ে কাজ করা এই সংস্থা।
ভারতে পিইটিএ সংস্থার শাখা সম্প্রতি এক সদ্য মা হওয়া গোরুর নাম রাখে ‘কিম কাউডাশিয়ান’। বিশ্বখ্যাত তারকার সম্মানেই এই উদ্যোগ পিইটিএ-র। কয়েকদিন আগেই ইনস্টাগ্রামে এক আকর্ষণীয় ছবি পোস্ট করে কিম জানিয়েছিলেন, তারা ফিট ও পারফেক্ট ফিগারের রহস্য লুকিয়ে ভেগান ফুডে। কিম শুধু নিরামিশাষীই নন, বরং ভেগান অর্থাৎ ডেয়ারি-ফ্রি ফুড খেতে পছন্দ করেন এবং সেই ধারার খাবার খেতে সবাইকে উৎসাহিতও করেন। প্রাণীজ প্রোটিন বর্জন করে প্ল্যান্ট বেসড ডায়েটে অনেকদিন ধরেই মজেছেন কিম। ইনস্টায় মাঝে মাঝেই নিজের ভেগান মেনু শেয়ার করে নিজের ফ্যানদেরও এই ডায়েট অনুসরণ করতে উৎসাহ দেন।
দুধ বর্জিত প্ল্যান্ট বেসড ডায়েট নিয়ে মানুষকে অনুপ্রাণিত করার জন্যই কিম কার্দাশিয়ানকে ধন্যবাদ জানিয়েছে পিইটিএ। তার এই উদ্যোগকে সম্মান জানাতেই তারা গোরুর নাম রেখেছেন তারকার সঙ্গে নাম মিলিয়ে। তবে পিইটিএ’র এই উদ্যোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া এখনও দেননি কিম। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ