Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

মৃত্যু কমে বেড়েছে শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ জন। এর আগে গত রোববার করোনায় ৫৬ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। তারও আগের দিন ৪৫ জনের মৃত্যু হয়। তবে মৃত্যু কমলেও গত ২৪ ঘণ্টায় করোনায় নুতন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫১৪ জন। গত রোববার অধিদফতর এক হাজার ৩৮৬ জন এবং তার আগের দিন শনিবার এক হাজার ২৮৫ জন শনাক্ত হয়েছিলেন বলে জানায়।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনকে নিয়ে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে মারা গেলেন ১১ হাজার ৯৭২ জন। আর নতুন শনাক্ত হওয়া এক হাজার ৫১৪ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হলেন সাত লাখ ৭৫ হাজার ২৭ জন। গতকাল সোমবার করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদতর এসব তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ১১৫ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হলেন সাত লাখ ১২ হাজার ২৭৭ জন। দেশে বর্তমানে মোট ৪৫৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১২৮টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৫টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯১টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ১৩ জন। গতকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন আট হাজার ৬৭৮ জন এবং নারী মারা গেছেন তিন হাজার ২৯৪ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন পাঁচ জন, আর ২১ থকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন। বিভাগ ভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের ছয় জন, বরিশাল বিভাগের দুই জন, সিলেট বিভাগে তিন জন আর রংপুর বিভাগের আছেন একজন।

মারা যাওয়া ৩৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন আর বাড়িতে মারা গেছেন দুই জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন