Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

রাউজানে প্রতারণা অভিযোগে যুবলীগ নেতা রাজু গ্রেফতার

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১১:২৯ পিএম

চট্টগ্রামের রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে উপজেলা যুবলীগের সহ-সম্পাদক হাসান মুরাদ রাজুকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ (১০ মে) সোমবার বিকেল ৪টায় এই তথ্য নিশ্চিত করেছেন রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারু। তিনি জানান, গত রবিবার রাত ১০টা ৫০ মিনিটের সময় হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সম্প্রতি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নাম ভাঙ্গিয়ে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে ডাবুয়া এলাকার হত্যা মামলার পালাতক আসামি বিশু মহাজনের স্ত্রী শিল্পী মহাজন নামে এক ভুক্তভোগী মামলা করেন। জানা যায়, রাজু হলদিয়া ইউনিয়নের ২ নং ওয়াডের উত্তর সর্তা গ্রামের পীর ইয়ারের বাড়ীর আবুল কালামের ছেলে। রাউজান উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ও হলদিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছে রাজু বিগত কয়েক বছর ধরে।একসময় প্রবাসে থাকা রাজু দেশে এসে রাজনীতিতে জড়িয়ে পড়ে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, হাসান মুরাদ রাজু ইয়াবা ব্যবসা, স্বর্ণ চোরাচালান, প্রতারণা ও চাঁদাবাজির সঙ্গে জড়িত। সম্প্রতি সংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নাম ভাঙ্গিয়ে প্রতারণা ও চাঁদাবাজি অভিযোগে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে রাউজান থানায় একাধিক মামলা আছে বলেও জানান তিনি। এদিকে তার প্রতিপক্ষ সরকারদলীয় একটি পক্ষ সোমবার দুপুরে আমিরহাট বাজারে শোডাউন করে রাজুর বিরুদ্ধে মিছিল করেছে। এরপর পরই পুলিশের একটি দল বাজারে এসে অবস্থান নেন।

প্রসঙ্গত, গত ২০১৮ সালের আগস্ট মাসে হাসান মুরাদ রাজুকে প্রতিপক্ষ একটি গ্রুপ গুলি ও কিরিচ দিয়ে হত্যার প্রচেষ্টা চালায় দোস্ত মুহাম্মদ সড়কের ডাবুয়া নিরিয়ার ঠেক এলাকায়। এতে সে পালিয়ে গিয়ে প্রাণে রক্ষা পায়। এরপর থেকে তাদের দুটি গ্রুপের মধ্য তুমুল বিরোধ সৃষ্টি হয়।তার প্রতিপক্ষ গ্রুপকে ঘায়েল করতে সকল পন্থা অবলম্বন করেন রাজুর বাহিনী। বিগত ২/৩বছর ধরে কোনঠাসা ছিল তার প্রতিপক্ষ গ্রুপ। এমপির নামে বিশু বাইন্ন্যার কাছ থেকে জমিন বিক্রির ১২লক্ষ টাকার চাঁদাবাজির কথোপকথন ঘটনাটি 'হককথা 'নামের একটি ফেইসবুক আইডিতে ভাইরাল হলে সমগ্র এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এঘটনা পুলিশের নজরে আসলে তাকে রবিবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। এসুযোগে তার প্রতিপক্ষ গ্রুপ সরব হয়ে ওপেন মাঠে নেমে পড়েছেন সোমবার সকাল থেকে। স্থানীয়দের আশংকা এ ঘটনার বিরোধকে কেন্দ্র করে বড় ধরনের সংঘর্ষ হতে পারে এলাকায়।



 

Show all comments
  • আজিজুর রহমান ১১ মে, ২০২১, ৮:৩৯ এএম says : 0
    ধন্যবাদ সরকার ও প্রশাসনকে। এদের কারণে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন