Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

গাজায় ইসরাইলি হামলায় হামাসের কমান্ডার নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১০:৩২ এএম

ইহুদিবাদী ইসরাইলি হামলায় ফিলিস্তিনের গাজায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইজেদিন আল-কাসাম ব্রিগেডের আবদুল্লাহ ফায়াদ নিহত হয়েছেন। হামাস সূত্রের উদ্ধৃতি দিয়ে বিবিসি এ খবর প্রকাশ করেছে।

ইসরাইল জানিয়েছে, সোমবারের ওই হামলায় হামাসের তিন সদস্য নিহত হয়েছে। ইসরাইলি সামরিক বাহিনীর মুখপাত্র লে. কর্নেল জোনাথন কনরিকাস সাংবাদিকদের বলেন, আমরা শুরু করেছি, আমরা গাজায় সামরিক টার্গেটগুলোতে হামলা করছি।

এর আগে, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইযাদ্দিন কাসসাম ব্রিগেডের মুখপাত্র জানিয়েছেন, আল-আকসা মসজিদ এবং পূর্ব বায়তুল মুকাদ্দাস শহরের শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ৬ ঘণ্টার মধ্যে ইসরাইলি সেনা প্রত্যাহার এবং ফিলিস্তিনি আটককৃতদের মুক্তি না দিলে এর জবাব দেয়া হবে। ডেডলাইন শেষ হওয়ার কয়েক মিনিট পর সোমবার সন্ধ্যায় আল কাসসাম ব্রিগেড পূর্ব জেরুসালেমে অন্তত ১০টি রকেট হামলা চালায়। এই রকেট হামলার পর ইসরাইলি বাহিনী গাজা উপত্যকার বেসামরিক এলাকায় বর্বরোচিত কায়দায় বিমান হামলা করে।



 

Show all comments
  • Monir Howlader ১১ মে, ২০২১, ২:৫৮ পিএম says : 0
    আল্লাহ আপনি ফিলিস্তিনিদের রক্ষা করুন।
    Total Reply(0) Reply
  • MD Elias Mahmud ১১ মে, ২০২১, ২:৫৮ পিএম says : 0
    এটা খুবই দুঃখজনক
    Total Reply(0) Reply
  • Habban Ahmed ১১ মে, ২০২১, ২:৫৯ পিএম says : 0
    নবী-রসুলদের স্মৃতি বিজড়িত ঐতিহ্য মসজিদুল আকসা কে আল্লাহ তোমার কুদরতি হাত দ্বারা হেফাজত করো।
    Total Reply(0) Reply
  • স্মৃতি আক্তার ১১ মে, ২০২১, ৩:০০ পিএম says : 0
    ঐদিকে ইসরায়েল ফিলিস্তিনিদের বোম মেরে মারতেছে মুসলিম রাষ্ট্র গুলো যার যার ইয়া নাফসি ইয়া নাফসি জবতাছে। মুসলমানদের অক্সিজেন সৌদি আরব অথচ এই পর্যন্ত তাদের স্বার্থ ছাড়া কোন জুরালো ভূমিকা নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজা


আরও
আরও পড়ুন