Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

মঙ্গলবার সকালে রাজধানীতে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১০:৩৮ এএম

স্বস্তির বৃষ্টিতে সিক্ত রাজধানীবাসী। তীব্র গরমের মধ্যে মঙ্গলবার সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত টানা বৃষ্টি -বজ্রবৃষ্টি বয়ে যায় রাজধানীর ওপর দিয়ে। এতে ঘরমুখো মানুষ চরম দুর্ভোগে পড়লেও গরম থেকে মুক্তি মেলে রাজধানীবাসীর।

জানা যায়, ভোররাতে রাজধানীসহ ঢাকা বিভাগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি শুরু হয়েছে। তবে শিগগিরই বৃষ্টির তীব্রতা ও পরিমাণ কমে যাবে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলেও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হতে দেখা গেছে।

মঙ্গলবার (১১ মে) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘণ্টায় ৪০ থেকে ৫০ কি.মি. গতিতে রাজধানীতে ভোর সাড়ে ৪টার দিকে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি শুরু হয়েছে। তবে দীর্ঘ সময় এ বৃষ্টি হবে না।

তিনি বলেন, গতকাল (সোমবার) সন্ধ্যা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। রংপুর থেকে ঝোড়ো হাওয়াসহ শুরু হওয়া এ বৃষ্টি বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল হয়ে ঢাকায় প্রবেশ করেছে। দিনের বেলায় রাজধানীসহ ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম রয়েছে।

এদিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ