Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় বিধ্বস্ত ভারতে মৃত্যু আড়াই লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১১:১৬ এএম

করোনাভাইরাসে কাহিল ভারতের সাধারণ মানুষ লাশ পোড়াতে না পেরে নদীতে ভাসিয়ে দিচ্ছে। আর এসব লাশ নিয়ে কুকুর টানাটানি করছে আর বন্য প্রাণীরা খাচ্ছে। সেখানে দিন দিন মানুষের মৃত্যু ও সংক্রমণ বাড়ছে।

এদিকে ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা এরই মধ্যে আড়াই লাখ ছাড়িয়েছে। যদিও মঙ্গলবার আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের কয়েক দিনের চেয়ে কিছুটা কম। এর আগে কয়েক দিন দেশটিতে চার লাখের বেশি দৈনিক আক্রান্ত হতো। আর মৃত্যু ছিল চার হাজারের ওপরে। সেখানে মঙ্গলবার আক্রান্ত সংখ্যা সাড়ে তিন লাখের নিচে নেমে এসেছে। আর মৃত্যুও চার হাজারের কম।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে টানা চার দিন দৈনিক আক্রান্ত চার লাখের বেশি ছিল। সোমবার তা কিছুটা কমে। আগের দিনের মতো মঙ্গলবারও এ সংখ্যা নেমে এসেছে তিন লাখের ঘরে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে মঙ্গলবার সবশেষ প্রকাশিত তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ২৯ হাজার ৫১৭ জন। এ সময় দেশটিতে তিন হাজার ৮৭৯ জনের মৃত্যু হয়েছে করোনায়। এ নিয়ে ভারতে করোনা বা কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে মৃত্যু হলো দুই লাখ ৫০ হাজার ২৫ জনের। আর দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২৯ লাখ ৯১ হাজার ৯২৭ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন

কোয়েটায় এক মাদ্রাসাকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ : এক পথচারী আহত

img_img-1624207187

পাকিস্তানের বেলুচিস্তানের কোয়েটায়  স্যাটেলাইট টাউনের একটি মাদ্রাসার কাছে আইইডি বিস্ফোরণে একজন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা ইসহাকাবাদ এলাকায় একটি উন্নত বিস্ফোরক যন্ত্রসহ একটি মোটর মোটরসাইকেল পার্ক করে এবং রিমোট কন্ট্রোল দিয়ে আইইডিটির বিস্ফোরণ ঘটায়। -ডন (ইংরেজি)   ওই বিস্ফোরণে একজন পথচারী আহত হয়েছেন। আশেপাশের কয়েকটি দোকান এবং আশপাশের বিল্ডিংয়ের জানালা ভেঙে যায়। পুলিশ আহত ব্যক্তিকে সিভিল হাসপাতালে স্থানান্তরিত করেছে।"বিস্ফোরণের সম্ভাব্য লক্ষ্য ছিল মাদ্রাসা দারুল উলূম শরিয়া" বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ঘটনার তদন্ত চলছে বলেও

এ বিভাগের অন্যান্য সংবাদ