Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশসহ চার দেশ থেকে কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১১:৫১ এএম | আপডেট : ১১:৫৮ এএম, ১১ মে, ২০২১

করোনা মহামারি প্রতিরোধে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা-এই চার দেশ থেকে যাত্রীবাহী বিমান প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে কুয়েত।
তবে কুয়েতে ফ্লাইট নিষেধাজ্ঞা জারি করা দেশগুলোর কার্গো বিমান পরিবহন করতে পারবে। কুয়েতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনার বরাতে রয়টার্স সোমবার (১০ মে) এমন খবর দেয়।
এক বিবৃতিতে উপসাগরীয় দেশটি জানায়, এ চার দেশ থেকে কুয়েতে প্রবেশের আগে অন্যকোনো দেশে অন্তত ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।
কুনা জানায়, কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শেই ফ্লাইট বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়। আরব আমিরাতও বুধবার থেকে এ চার দেশের ওপর ফ্লাইট নিষেধাজ্ঞা দিয়েছে। তবে আমিরাতও কার্গো বিমান পরিবহন চালু রাখার কথা জানিয়েছে।
করোনার সংক্রমণ ঠেকাতে সোমবার বাংলাদেশসহ তিন দেশ থেকে যাত্রী ও ফ্লাইট প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দেয় থাইল্যান্ড। বাকি দেশ দুটি হচ্ছে পাকিস্তান ও নেপাল।
করোনার ভারতীয় ধরন শনাক্তের পর এমন সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ