Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদে হানিফ সংকেতের সিক্যুয়াল নাটক ‘সৎ-এর সত্য সমাচার’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১:০২ পিএম

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র রচয়িতা ও উপস্থাপক হানিফ সংকেত দেশব্যাপী পরিচালক হিসেবেও অত্যন্ত পরিচিত ও সমাদ্রিত। প্রতি ঈদে থাকে তার নির্মিত নাটক। যার প্রতিটিতে থাকে এক একটি সামাজিক বার্তা। এবারও বরেণ্য এই পরিচালক নির্মাণ করেছেন ঈদের নাটক। তার এবারের নাটকের নাম ‘সৎ-এর সত্য সমাচার’। স্বাস্থ্যবিধি মেনে পুরো নাটকটিই ধারণ করা হয় মিরপুরে ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। গত ঈদে ‘মনের মতি মনের গতি’ প্রচার হওয়ার পর দর্শকের অনুরোধে হানিফ সংকেত এবার একই পাত্র-পাত্রী নিয়ে নাটকটির সিক্যুয়াল তৈরি করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত নাটকের শেষ পরিণতিতে এদের সুপথে এসে জনগণের সেবায় নিয়োজিত হওয়ার অঙ্গীকার করতে দেখা গেছে। কিন্তু কিছু কিছু মানুষের চরিত্র এমনই যে লোভ ও লাভের নেশা তাকে ভালো হতে দেয় না। ফলে লিপ্ত হয় নানা অপকর্মে। কিন্তু ভালো মানুষের সঙ্গে মিশলে ভালো হওয়ার শিক্ষাও পাওয়া যায়। সৎ ও সত্য মিললে সব খবরই সুন্দর হয়।

‘মনের মতি মনের গতি’-এ চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তার স্ত্রীর চরিত্রে ছিলেন তারিন। চেয়ারম্যানের ছোট ভাইয়ের চরিত্রে মীর সাব্বির, তার স্ত্রীর চরিত্রে নাদিয়া। চেয়ারম্যানের শ্যালকের চরিত্রে সাঈদ বাবু এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন শুভাশীষ ভৌমিক।

‘সৎ-এর সত্য সমাচার’ নাটকটিও একই অভিনয়শিল্পীদের নিয়ে নির্মাণ করেছেন হানিফ সংকেত। এছাড়া যার যার চরিত্রও ঠিক রেখেছেন। অর্থাৎ আগের নাটকে যে অভিনেতা যে চরিত্রে অভিনয় করেছেন, এই নাটকেও তাদের একই চরিত্রে দেখা যাবে। নাটকটির সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেত। সংগীতায়োজন করেছেন মেহেদী। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল। এটিএন বাংলায় নাটকটি প্রচার হবে ঈদের দিন রাত ৮টা ১৫ মিনিটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিভি নাটক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ