Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

উপায়-এ সবচেয়ে কম খরচে এটিএম ক্যাশ আউট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ৫:১৮ পিএম

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মোবাইল ব্যাংকিং সাবসিডিয়ারি উপায় দিয়ে প্রতি হাজারে মাত্র ৮ টাকা খরচে ক্যাশ আউট করা যাচ্ছে এটিএম বুথ হতে। সরকারি কর এবং ভ্যাট সহ মোবাইল ব্যাংকিং হতে এটিএমে এটিই হচ্ছে বাজারের সবচেয়ে কম রেট। ইউসিবিএল এর দেশব্যাপী ৫০০ টিরও এটিএম বুথ হতে উপায় এর গ্রাহকরা তাদের একাউন্টে রক্ষিত টাকা উপায় অ্যাপ ব্যাবহার করে উত্তোলন করতে পারবেন।

উপায়’র ব্যবস্থাপনা পরিচালক সাইদুল হক খন্দকার বলেন, যাত্রা শুরুর অল্পদিনের মধ্যেই উপায় নানা রকম প্রডাক্ট নিয়ে এসেছে, যার বেশিরভাগই বাজারের সবচেয়ে কম খরচে দিচ্ছি। এর মধ্যে এটিএম হতে টাকা উত্তোলনের খরচ অন্যতম।

সাইদুল খন্দকার আরও বলেন, এজেন্ট পয়েন্টেও উপায় দিচ্ছে সবচেয়ে কম খরচে ক্যাশ আউট করার সুবিধা। ইউএসএসডি ব্যবহারকারীরা এজেন্ট পয়েন্ট হতে প্রতি হাজারে মাত্র ১৪ টাকায় ক্যাশ আউট করতে পারছেন।

গত ১৭ মার্চ তারিখে যাত্রা শুরু করা উপায় এর রয়েছে দেশব্যাপি এজেন্ট ও মার্চেন্ট নেটওয়ার্ক। উপায় এর মাধ্যমে মোবাইলে টাকা লেনদেন, ইউটিলিটি বিল পেমেন্ট, কেনাকাটার মূল্য পরিশোধ, রেমিট্যান্স গ্রহণ, বেতন প্রদান, এয়ারটাইম ক্রয় করা যাবে, সরকারের বিভিন্ন ভাতা প্রদান, ইন্ডিয়ান ভিসা ফি, ট্রাফিক ফাইন এবং তিতাস গ্যাসের (প্রি-প্রেইড) বিল পেমেন্ট করতে পারছেন।

উপায় প্লাটফর্ম ডিজাইনের ক্ষেত্রে গ্রাহক নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করা হয়েছে। সর্বাধুনিক ব্লকচেইন প্রযুক্তিতে তৈরি উপায় প্লাটফর্ম এসব ধরনের নিরাপত্তা ঝুঁকি থেকে মুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপায়

২৫ জানুয়ারি, ২০১৯
১১ সেপ্টেম্বর, ২০১৬
১১ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ