Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বঙ্গোপসাগরে মাছধরার ট্রলারে ডাকাতি এক জেলে নিখোঁজ

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : গভীর বঙ্গোপসাগরে এফবি শুকতারা-১ নামে একটি মাছধরা ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের এলোপাতাড়ি মারধরে জেলে শহিদুল কাজীসহ আরও দুই জেলে সাগরে ঝাপ দিয়ে প্রাণরক্ষার চেষ্টা চালায়। এ সময় ডাকাতরা ওই ট্রলারে থাকা জাল ও মাছ লুট করে নিয়ে যায়। হামলার শিকার হওয়া জেলেরা বৃহস্পতিবার সন্ধ্যায় মৎস্য বন্দর আলীপুর ঘাটে ফিরে এসে এ তথ্য জানায়।
ওই ট্রলারের মালিক আলীপুরের মো. রুহুল আমিন আকন জানান, ১৫ জন জেলে নিয়ে গত ৮ সেপ্টেম্বর আলীপুর মৎস্য বন্দর থেকে এফবি শুকতারা-১ ইলিশ শিকারের উদ্দেশে সাগরে যায়। বুধবার রাতে ভারতীয় একটি ট্রলারে থাকা ডাকাত দল অতর্কিত হামলা মারধর শুরু করলে ট্রলারে থাকা জেলে শহিদুল কাজী, মাঝি হারুন ও মোতালেব সাগরে ঝাপ দিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করে। ডাকাতদের চলে যাবার পর হারুন ও মোতালেবকে পুনরায় ট্রলারে উদ্ধার করা সম্ভব হলেও শহিদুল কাজীকে খুঁজে পাওয়া যায়নি।
ডাকাতির শিকার হওয়া ট্রলারের জেলে মজনু জানান, ডাকাতির পরপর আশপাশের বেশ কয়েকটি ভারতীয় ট্রলারের জেলেদের সাথে কথা বললে তারা জানিয়েছেন, এটি সন্তোষ (ভারতীয়) বাহিনীর কাজ। এদিকে এ ঘটনার পর এফবি শুকতারা-১ নিখোঁজ জেলের অনুসন্ধান শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় আলীপুর ঘাটে ফিরেছে। ডাকাতের হামলার ঘটনায় ১১ জেলেকে গুরুতর আহত অবস্থায় কুয়াকাটা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
মহিপুর থানার ওসি এসএম মাকসুদুর রহমান জানান, ফিরে আসা জেলেরা বিষয়টি আমাকে জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ